উন্মুক্ত জলাশয়ে ৯শ’ ৮ কেজি মাছের পোনা অবমুক্ত

মুন্সীগঞ্জে মাছের প্রজনন, বংশ বৃদ্ধি ও বেকার সমস্যা দূরীকরণে জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। সোমবার দুপুরে মুন্সীগঞ্জের মুন্সীগঞ্জের সদর উপজেলার ফরাজী বাড়ির ঘাটে মেঘনার শাখা নদীতে মাছের পোনা অবমুক্ত করা হয়। কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক এড মৃনাল কান্তি দাস এমপি প্রধান অতিথি হিসেবে এ মাছের পোনা অবমুক্ত করেন। পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার সুরাইয়া জাহানের সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য রাখেন, জেলা মৎস্য কমকর্র্তা ড. অলিউর রহমান,উপজেলা জেলা মৎস্য কমকর্তা শাহজাদা খসরু, খামার ব্যবস্থাপক শাহজাহান আনিছুর রহমান প্রমুখ। এ সময় ১শ’ ৬৮কেজি রুই, কাতলা মৃগেল, কালবাউস ও ঘনিয়ার পোনাসহ বিভিন্ন প্রজাতির মাছের পোন অবমুক্ত করেন।

এর আগে সদর উপজেলা পুকুরে ৪০ কেজি মাছের পোনা অবমুক্ত করা হয়। সদর উপজেলা চেয়ারম্যান আনিছ-উজ-জামান আনিছ প্রধান অতিথি হিসেবে মাছের পোনা অবমুক্ত করেন। এসময় সদর উপজেলা ইউএনও সুরাইয়া জাহান ও উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেরুননেছা নাজমা উপস্থিত ছিলেন।

এছাড়া মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার উন্মুক্ত জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। মহস্য বিভাগ, রাজস্ব বিভাগ ও স্থানীয় প্রশাসনের উদ্যোগে এ মাছের পোন অবমুক্ত করা হয়। লৌহজংয়ের কারপাশা গ্রামের প্লাবন ভূমিতে মাছের পোনা অবমুক্ত করেন লৌহজং উপজেলা চেয়ারম্যান মো. ওসমান গনি তালুকদার, ভারপ্রাপ্ত ইউএনও আবুল কালাম, ভাইস চেয়ারম্যান জাকির হোসেন বেপারী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মেহেদী হাসান, জেলা মৎস্য কর্মকর্তা ড. মো. অলিয়ূর রহমান, লৌহজং উপজেলা মৎস্য কর্মকর্তা মো. ইদ্রিস তালুকদার প্রমূখ। লৌহজং উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের আয়োজনে এই প্লাবন ভূমিতে ৭শ’ কেজি বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করা হয়।

জনকন্ঠ

Leave a Reply