মুন্সীগঞ্জে নিরাপদ বিদেশ গমন নিয়ে কর্মশালা

নিরাপদ বিদেশ গমন নিশ্চিত করতে বর্তমান সরকার কার্যকরী পদক্ষেপ গ্রহন করেছে॥ প্রধানমন্ত্রী কার্যালয়ের মহাপরিচালক
মোহাম্মদ সেলিম, মুন্সীগঞ্জ থেকে : নিরাপদ বিদেশ গমন নিয়ে শনিবার এক ব্যতিক্রম কর্মশালা হয়েছে মুন্সীগঞ্জে। বিদেশে গিয়ে প্রতারিত ও সফল ব্যক্তিসহ সংশ্লিষ্ট কর্মকর্তা এবং প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। মুন্সীগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী কার্যালয়ের মহাপরিচালক মোহাম্মদ নজমুল ইসলাম। জেলা প্রশাসক মো. আজিজুল আলমের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর অতিরিক্ত মহাপরিচালক মো. হযরত আলী, সরকারি হরগঙ্গা কলেজের অধ্যক্ষ সুখেন ব্যানার্জী, আওয়ামী লীগ নেতা মো. জামাল হোসেন, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এমএ কাদের মোল্লা, মুন্সীগঞ্জ প্রেসক্লাব সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল। জেলা প্রশাসন, ব্র্যাক, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস যৌথভাবে এই কর্মশালার আয়োজন করে।

পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে নিরাপদ বিদেশ গমনের নানা বাধা এবং সমাধান নিয়ে বিস্তারিত তুলে ধরা হয়। প্রদর্শন করা হয় ভিডিও চিত্র। কর্মশালায় অংশগ্রহনকারী সংশ্লিষ্ট শ্রেনী পেশার প্রতিনিধিরা অভিজ্ঞতা বিনিময় করেন। উঠে আসে প্রতারিতদের লোমহর্যক ঘটনার বর্ণণা।

মুন্সীগঞ্জ জেলায় প্রায় ৭৩ হাজার লোক বিভিন্ন দেশে কর্মরত রয়েছে। প্রধান অতিথি বলেন, দেশের অর্থনীতিতে চাঙ্গা করতে বিদেশে কর্মরতদের ভূমিকা গুরুত্বপূর্ণ। তাই নিরাপদ বিদেশ গমন নিশ্চিত করতে বর্তমান সরকার কার্যকরী পদক্ষেপ গ্রহন করেছে।

মুন্সিগঞ্জ নিউজ

Leave a Reply