যত ষড়যন্ত্র হউক না কেন যুদ্ধাপরাধীদের বিচার হবেই

মুন্সীগঞ্জে তোফায়েল আহম্মেদ
মোহাম্মদ সেলিম, মুন্সীগঞ্জ থেকে : আওয়ামী লীগের প্রেসিডিয়ামের সদস্য তোফায়েল আহম্মেদ এমপি বলেছেন, যত ষড়যন্ত্রই হউক না কেন যুদ্ধাপরাধীদের বিচার বাংলার মাটিতে হবেই। যুদ্ধাপরাধীদের ইস্যু আমাদের নির্বাচনী অঙ্গীকার। আসছে ১১ জানুয়ারী ৭১-এর চেতনা নিয়ে বাংলার মাটি থেকে যুদ্ধাপরাদী, রাজাকারদের উৎখাতের জন্য প্রত্যেক উপজেলায় মিছিলের নগরীতে পরিণত করে যুদ্ধাপরাদীদের বিচার তরাুিত করার আহবান জানান তিনি। কেউ আমাদের কোন বাধার সৃষ্টি করতে পারবে না। বর্তমান সরকারের আর দুই বছর আছে। এ দুই বছরে নির্বাচনী সকল অঙ্গীকার পূরণ করে আবারো ক্ষমতায় আসার আশাবাদ ব্যক্ত করেন আওয়ামী লীগের এই প্রবীন নেতা। তিনি শনিবার সন্ধ্যায় লৌহজং উপজেলা আওয়ামী লীগ আয়োজিত উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক প্রয়াত বাতেন মৃধার শোক সভায় প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন। তিনি বক্তব্য শেষে মাইকে দাঁড়িয়ে সেক্টর কমান্ডার উইং কমান্ডার (অব.) এম হামিদুল্লাহ খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহাবুব আলম হানিফ, জাতীয় সংসদের হুইপ সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি, জেলা পরিষদ প্রমাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন। উপজেলা আওয়ামী লীগের সভাপিত আলহাজ্ব ফকির আব্দুল হামিদের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক এ্যাড. মৃনাল কান্তি দাস, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শেখ লুৎফর রহমান, ঢালী মোয়াজ্জেম হোসেন, কামরুল হাসান বাবুল, সেলিম আহম্মেদ মোড়ল, রশিদ মোড়ল, আ. রশিদ সিকদার, রানু আক্তার, মহসিন গাজী, ফেরদৌস আলম খান, তোফাজ্জল হোসেন তপন, মেহেদি হাসান, মাহাবুব আলম বাহার, মাসুম আহমেদ পিন্টু, নাজমুল হাসান শাওন প্রমূখ ।

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও প্রধান মন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা মাহাবুব আলম হানিফ বলেন, বর্তমান সরকারের ৩ বছরে অনেক সফলতা আছে। কৃষি ,চিকিৎসা, স্বাস্থ্য ও শিক্ষাখাতসহ সকল খাতেই অভাবনীয় সাফল্য আছে উল্লেখ করে বলেন যুদ্ধাপরাদীদের বিচার বাংলার মাটিতে হবেই হবে।

হুইপ সাগুফতা ইয়াসমিন এমিলি বলেন, যারা এদেশের অসংখ্য মা-বোনদের বিদেশী-ভিনদেশী পাকিস্থানীদের হাতে তুলে দিয়ে তাদের ইজ্জত নষ্ট করেছে, সেই আলবদর, আলসামস ও রাজাকার যুদ্দাপরাধীদের বিচার এই বাংলার মাটিতে হতে হবেই।

উল্লেখ্য থানা আওয়ামী লীগ নেতা আব্দুল বাতেন মৃধা গত ২৩ শে নবেম্বরে জাতীয় সংসদ ভবনের লবীর মসজিদে নামায় আদায়রত অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে মৃতু বরণ করেন।

মুন্সিগঞ্জ নিউজ

Leave a Reply