লৌহজংয়ে আওয়ামী লীগ ও যুবলীগের ধাওয়াপাল্টা-ধাওয়া

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলা পরিষদের কার্যালয়ে প্রাঙ্গণে সোমবার দুপুরে গরুর হাটের ইজারা নিয়ে আওয়ামী লীগ ও যুবলীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়াপাল্টা- ধাওয়ায় চারজন আহত হয়েছেন। আহত সোহাগ, আলামিন, জনি ও মামুনকে স্থাণীয় ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

এদিকে আওয়ামী লীগ ও যুবলীগের দুই গ্রুপের নেতাকর্মীদের মধ্যে ধাওয়াপাল্টা-ধাওয়া ও ব্যাপক হট্রগোলে লৌহজং উপজেলা পরিষদ প্রাঙ্গণ উত্তপ্ত হয়ে ওঠে। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করলেও উত্তেজনা পরিস্থিতি অব্যাহত রয়েছে।

এছাড়া এ ঘটনার ভিডিও ফুটেজ নেয়ার সময় আওয়ামী লীগ নেতাকর্মীরা ইসলামিক টিভির ক্যামেরাম্যান কামাল হোসেনকে লাঞ্ছিত করে একটি রুমে অবরুদ্ধ করে রাখে। পরে পুলিশ ক্যামেরাম্যান কামালকে উদ্ধার করে।


গরুর হাটের ইজারা টেন্ডার দাখিলকে কেন্দ্র করে লৌহজংয়ের উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রশীদ মোল্লা গ্রুপ ও যুবলীগ নেতা দিদার মোল্লা গ্রুপের মধ্যে এ ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রশীদ মোল্লা স্থানীয় কয়েকটি গরুর হাটের সিডিউল ক্রয় করলে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা সমঝোতার মাধ্যমে সিডিউল দাখিলের উদ্যোগ নেয়। এর মধ্যে যুবলীগ নেতা দিদার সমঝেতা না করে পাল্টা সিডিউল দাখিল করার চেষ্টা চালালে বিরোধের সৃষ্টি হয়।

লৌহজং থানার ওসি-তদন্ত মাসুদ জানান, ঘটনার সময় দু’গ্রুপের মধ্যে উত্তপ্ত পরিস্থিতি সৃষ্টি হলেও পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রন করেছেন।

লৌহজং ইউএনও মো. সাইফুল ইসলাম জানান, সোমবার উপজেলার পাঁচটি গরুর হাটের টেন্ডার/সিডিউল দাখিলের দিনধার্য ছিল। যে সব ব্যক্তি সিডিউল ক্রয় করেছে তারা সকলেই নির্ধারিত সময়ে দাখিল করেছে।

তিনি আরো জানান, উপজেলা পরিষদের বাইরে কিছুটা উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হলেও পরে তা স্বাভাবিক হয়ে ওঠে।

বার্তা২৪
===================


লৌহজং উপজেলায় আওয়ালীগের দুই গ্রুপের সংঘর্ষে অন্তত ২০জন আহত

মুন্সিগঞ্জ লৌহজং উপজেলায় গরুর হাটের ইজারা টেন্ডারকে কেন্দ্র করে আওয়ামী লীগের এমিলির সমর্থক রশিদ শিকদার ও মহিলা ভাইস চেয়ারম্যান রানুর গ্রুপের সাথে আওয়ামী লীগের অপর গ্রুপ তপন, মামুন গ্রুপের সংঘর্ষে সংঘর্ষে অন্তত ২০জন আহত হয়েছে। আহতের মধ্যে ভাইস চেয়ারম্যান রানুর ভাই সোহাগ, মামুন, আলামীন গুরুতর আহত হয়েছে। বাকী আহতদের উপজেলা স্বাস্থ্য সেবা ও ক্লিনিকে প্রথামিক চিকিৎসা নিয়েছে বলে জানা গেছে। এই সংঘর্ষ দুপুর ১২টায় শুরু হয়ে ২টা পর্যন্ত স্থায়ী ছিল।

প্রত্যক্ষদর্শী জানায়, রশিদ শিকদার ও রানুর গ্রুপের লোকজন তপন ও মামুনের গ্রুপের টেন্ডার ড্রপ করতে বাধা দেয়ায় প্রথমে হাতাহাতি পরে সংঘর্ষে রূপ নেয়। এক পর্যায় উভয় গ্রুপের লোকজন দেশীয় অস্ত্র শস্ত্রে সজ্জিত হয়ে পাল্টাপাল্টি হামলা করে। হামলায় রশিদ শিকদার ও রানুর গ্রুপের লোকজন বেশী আহত হয়েছে বলে জানা গেছে। এ সময় ইসলামিক টিভির ক্যামেরাম্যান কামালকে ভিডিও করতে বাধা প্রদান করে এবং অবরুদ্ধ করে রাখে। সংঘর্ষের খবর পেয়ে লৌহজং থানা পুলিশ ঘটনাস্থলে পৌছলে পরিস্থিতি শান্ত হয়।

টিএনবি

Leave a Reply