শ্রীনগরে নৃশংস হত্যাকান্ডে জড়িত ঘাতকদের গ্রেফতার করতে পারেনি পুলিশ!

মুন্সীগঞ্জের শ্রীনগরে ভিক্ষুক দম্পতি হত্যাকান্ডের ঘটনায় গ্রেফতারকৃত মাদক সেবনকারী জাকিরকে ২ দিনের রিমান্ডে জিজ্ঞাসাবাদ শেষে বৃহস্পতিবার দুপুরে জেল হাজতে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার সজিব হত্যার ১২ দিন এবং কিনাজউদ্দিন (৭৫) ও কদবানু (৬৫) হত্যার ৮ দিন কেটে গেলেও ভিক্ষুক দম্পতি ও মাদ্রাসা শিক্ষার্থীর চাঞ্চল্যকর খুনের সঙ্গে জড়িত ঘাতকরা রয়ে গেছে ধরা ছোঁয়ারই বাইরে। দীর্ঘ দিন পেরিয়েও নৃশংস এ সব হত্যাকান্ডের জট খুলেনি। শ্রীনগর উপজেলার বেলতলী রওজাতুল কোরআন মাদ্রাসায় গত ৬ অক্টোবর রাতের আঁধারে শিশু শিক্ষার্থী সজিব গলা কেটে হত্যার পর মাত্র ৪ দিনের মাথায় ১০ অক্টোবর গভীর রাতে একই উপজেলার কামারগাঁও কেদারপুর এলাকায় ভিক্ষুক স্বামী কিনাজউদ্দিন ও স্ত্রী কদবানুকে গলা কেটে খুন করে অঞ্জাত দুস্কৃতকারী।

তাতেও পুলিশ তথা আইন-শৃংঙখলা রক্ষাকারী বাহিনী উভয় হত্যাকান্ডের কু-উদ্ঘাটন করতে না পারলে দীর্ঘ দিন শেষে নৃশংস ঘটনাগুলো রহস্যাবৃত থেকে গেছে। শ্রীনগর পুলিশ জানিয়েছে, থানা হেফাজতে রিমান্ডে ব্যাপক জিজ্ঞাসাবাদ করেও মাদক সেবনকারী জাকিরের কাছ থেকে চাঞ্চল্যকর খুন সম্পর্কিত কোন তথ্য পাওয়া যায়নি। রিমান্ড শেষে তাকে বৃহস্পতিবার জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ৩ নম্বর আমলী আদালতে পাঠায় পুলিশ। পরে আদালত তাকে জেল হাজতে প্রেরন করে। গত মঙ্গলবার দিবাগত রাত থেকে বুধবার দিবাগত রাতভর বেশ কয়েক দফায় উত্তর কামারগাঁও গ্রামের আব্দুল জলিল মিস্ত্রীর ছেলে জাকিরকে রিমান্ডে জিঞ্জাসাবাদ করে পুলিশ। ৩ দিন আগে নিজ বাড়ি থেকে তাকে ভিক্ষুক দম্পতি হত্যার ঘটনায় গ্রেফতার করে পুলিশ।


এদিকে, হত্যাকান্ডের ঘটনায় নেপথ্য কারন উদ্ঘাটন ও ঘাতক তথা খুনীদের শনাক্তকরন পূর্বক গ্রেফতারে পুলিশের এ যাবত ব্যর্থতায় সজিব হত্যা মামলার বাদী বাবা আনোয়ার হোসেন ও ভিক্ষুক দম্পতি হত্যা মামলা বাদী ছেলে মরম আলী ওরফে মরা ক্ষোভ প্রকাশ করেছেন। আইন-শৃংঙখলা বাহিনীর নির্বিকার ভূমিকার কারনেই চাঞ্চল্যকর এ সব খুনের কুল-কিনারা হচ্ছে না বলে শ্রীনগর থানা পুলিশের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন স্থানীয় এলাকাবাসীও। এ সব লোমহর্ষক হত্যাকান্ডের জের ধরে শ্রীনগর উপজেলার ১’শ ৬ টি প্রাথমিক বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীরাও উদগ্রীব। শিক্ষার্থীদের মধ্যে রয়েছে গলা কাটা আতংক। তথাপি শ্রীনগর থানা পুলিশ মাদ্রাসা শিক্ষার্থী ও ভিক্ষুক দম্পতি হত্যকান্ডের কু-উদ্ধার করতে পারেননি গতকাল বৃহস্পতিবার বিকেল পর্যন্ত।

এ প্রসঙ্গে শ্রীনগর থানার অফিসার্স ইনচার্জ মিজানুর রহমান বলেন- ভিক্ষুক দম্পতি হত্যায় জাকির নামে এক মাদক সেবনকারীকে রিমান্ডে জিঞ্জাসাবাদ ও মাদ্রাসা শিক্ষার্থী হত্যায় মাদ্রাসা সংশ্লিষ্ট নিহতের সহপাঠী, শিক্ষক ও বাবুর্চিসহ ৭ জনকে পৃথক পৃথক ভাবে জিঞ্জাসাবাদ করা হলেও কোন তথ্য মিলেনি তাদের কাছ থেকে। এমতাবস্থায় হত্যাকান্ডগুলোর কোন কু, খুনী চিহ্নিত করনসহ ন্যূনতম তথ্য জানা নেই পুলিশের। ফলশ্রুতিতে খুনীরা পুলিশের ধরা ছোঁয়ার বাইরেই রয়েছে।

টাইমস্ আই বেঙ্গলী

Leave a Reply