পশুর হাটে বিএনপি-যুবলীগে হাতাহাতি

জোরপূর্বক গরু তোলার প্রচেষ্টাকে কেন্দ্র করে মুন্সীগঞ্জে বিএনপি ও আওয়ামী লীগের দু’গ্রুপের কর্মীদের মধ্যে হাতাহাতি হয়েছে। এতে কেউ আহত হননি। মঙ্গলবার রাতে সদর উপজেলা বিএনপির সভাপতি মো. মহিউদ্দিন ও যুবলীগ নেতা জাহিদ হোসেনের সমর্থিত দলীয় কর্মীদের মধ্যে এ ঘটনা ঘটে। দূর-দূরান্ত থেকে গরুবোঝাই শ’ শ’ ট্রলার নদী পথে রাজধানী ও নারায়ণগঞ্জের বিভিন্ন পশুর হাটের উদ্দেশ্যে ছুটে যাচ্ছে।

এমতাবস্থায় ওই সব ট্রলার জোরপূর্বক নিজেদের হাটে ভেড়ানোর প্রচেষ্টাকালে মঙ্গলবার রাতে ধলেশ্বরী নদীর পাড়ে মুক্তারপুর পুরাতন ফেরিঘাট এলাকা মুখোমুখি অবস্থান নিলে ওই হাতাহাতির ঘটনা ঘটে।

মানবজমিন
=======

ধলেশ্বরী নদীতে গরুবোঝাই ট্রলার নিয়ন্ত্রণে আ’লীগ-বিএনপি মরিয়া

পৃথক দুটি পশুর হাটে গরুর সমাগম ঘটাতে মুন্সীগঞ্জ শহরের উপকণ্ঠ মুক্তারপুরে ধলেশ্বরী নদীবক্ষে গরুবোঝাই শত শত ট্রলারের নিয়ন্ত্রণ নিয়ে মুখোমুখি অবস্থানে আওয়ামী লীগ ও বিএনপি কর্মীরা। জোরপূর্বক গরু তোলার প্রচেষ্টাকে কেন্দ্র করে মুক্তারপুর পুরনো ফেরিঘাট এলাকায় আওয়ামী লীগ ও বিএনপি কর্মীদের মধ্যে হাতাহাতি হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় সদর উপজেলা বিএনপির সভাপতি মো. মহিউদ্দিন ও পঞ্চসার ইউনিয়ন যুবলীগের সভাপতি জাহিদ হোসেনের সমর্থিত কর্মীদের মধ্যে এ হাতাহাতির ঘটনা ঘটে।

বিএনপি নেতার নিয়ন্ত্রণে থাকা রিকাবীবাজার পশুর হাট ও যুবলীগ নেতার নিয়ন্ত্রণে থাকা শহরের উপকণ্ঠ বিসিক শিল্পনগরীর পশুর হাটে গরুর সমাগম ঘটাতে মঙ্গল ও বুধবার গরুবোঝাই ট্রলারগুলোকে নিয়ে দু’পক্ষের মধ্যে টানাহেঁচড়া হয়েছে। এতে গরু ব্যবসায়ীরা বিপাকে পড়েছেন। এলাকাবাসী জানায়, নিজেদের পশুর হাটের জন্য ট্রলারগুলোকে ঘাটে ভেড়াতে মরিয়া উভয় গ্রুপই। এতে গরুবোঝাই ট্রলার আটকাতে ধলেশ্বরী নদীর বিভিন্ন পয়েন্টে যুবলীগ ও বিএনপি নেতার লোকজন ট্রলারে মহড়া দিয়ে বেড়াচ্ছে। মুক্তারপুর নৌ-ফাঁড়ির ইনচার্জ এসআই মিজানুর রহমান জানান, দু’পক্ষের মধ্যে সামান্য কথা-কাটাকাটি হয়েছে শুনেছি। কেউ কোনো অভিযোগ করেনি। এদিকে ধলেশ্বরী নদীবক্ষে গরুবোঝাই ট্রলার নিয়ে টানাহেঁচড়া ও মুখোমুখি অবস্থানের কথা অস্বীকার করেছেন বিএনপি নেতা মহিউদ্দিন ও যুবলীগ নেতা জাহিদ হোসেন।

সমকাল

Leave a Reply