মুন্সীগঞ্জে পৌর কাউন্সিলর ছুরিকাহত

makbulমুন্সীগঞ্জে সরকারি গাছ কাটার সময় চাদাঁ না দেওয়ায় পৌর কাউন্সিলর মকবুল হোসেনকে (৩৮) ছুরি দিয়ে আঘাত করেছে সন্ত্রাসীরা। শুক্রবার দুপুর সোয়া ১টায় মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের ভেতরে এ ঘটনা ঘটে। আহত কাউন্সিলর মকবুল হোসেন মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন।

ঘটনার প্রতিবাদে পৌর কাউন্সিলরের সমর্থকরা শহরে মিছিল করেছে। এ ঘটনায় শহরে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। আবারও সংঘর্ষ হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ঘটনার পরপরই মুকবুল হোসেনের সমর্থকরা হামলাকারীদের খুঁজতে মানিকপুর ও গনকপাড়া এলাকার বাড়ি বাড়ি তল্লাশি করছে।

আহত পৌর কাউন্সিলর মকবুল হোসেন বাংলানিউজকে বলেন, “মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের অভ্যন্তরে থাকা ২১টি গাছ গণপূর্ত বিভাগ থেকে টেন্ডার নিয়ে কাটছিলাম।
মানিকপুর ও গনকপাড়া এলাকার ইকবাল, রুবেল ও সবুজসহ একদল সন্ত্রাসী আমার কাছে চাদাঁ দাবি করে। চাঁদা না পেয়ে হাসপাতালে গিয়ে গাছ কাটা বন্ধ করে দেয়। খবর পেয়ে ঘটনাস্থলে গেলে তাদের সঙ্গে কথা কাটাকাটি হয়। এরই এক পর্যায়ে তারা আমার পেট ও হাতে ছুরি দিয়ে আঘাত করে।”
makbul
অপর একটি সূত্র জানায়, পৌর কাউন্সিলর গনকপাড়ার বাসিন্দা জামাল নামে এক যুবককে মারধর করছে এমন খবর পেয়ে ঐ এলাকার কিছু যুবক ঘটনাস্থলে গেলে উভয়ের মধ্যে হাতাহাতি হয়। এসময় কাঁচি দিয়ে মকবুলকে আঘাত করলে তিনি আহত হন।

সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মনিরুজ্জামান বাংলানিউজকে জানান, পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ঘটনার পরপরই জড়িতদের গ্রেফতার করতে অভিযান শুরু হয়েছে।

এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

===================

আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষে কাউন্সিলরসহ ২জন আহত

মুন্সিগঞ্জে আওয়ামী লীগের বিবদমান দু’গ্রুপের সংঘর্ষে কাউন্সিলরহর ৩ জন আহত হয়েছে। আহতদের মধ্যে মুন্সিগঞ্জ পৌরসভার তিন নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মকবুল হোসেন (৩৬)-কে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। অপর আহত শাহীন (৪০)-কে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া গুরুতর আহত জামাল হোসেন (৩০)-কে ফের হামলা ও গ্রেফতারের ভয়ে অন্যত্র চিকিৎসা নিচ্ছে। এ ঘটনায় শুক্রবার দুপুর ২ টার দিকে কাউন্সিলর সমর্থক একদল যুবক শহরে মিছিল বের করে। মিছিলটি কাচারি এলাকায় গেলে মিছিলকারীরা কোর্টগাও গ্রামের শাহীনের (৪০) ওপর হামলা চালায়।

এ সময় শাহীন গুরুতর আহত হলে তাকে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পুলিশ ও এলাকাবাসী জানায়, মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালের ভেতরে নতুন ভবন নির্মাণ কাজের জন্য গাছের টেন্ডার দিয়ে বিক্রি করে দেয়। টেন্ডারবিহীন ৩টি গাছ কাউন্সিলর মকবুল কেটে নিয়ে গেলে তার ব্যবসায়ী পার্টনার জামাল বাধা দেয়। এ নিয়ে শুক্রবার দুপুর ১ টার দিকে হাসপাতালের ভেতর জামাল ও মকবুলের মধ্যে কথাকাটাটি হয়।


এ সময় মকবুল জামালকে গাছের ডালা দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। খবর পেয়ে আগে থেকেই ওঁত পেতে থাকা মানিকপুরের ছাত্র লীগের কথিত ক্যাডার সবুজ, গনকপাড়া গ্রামের ইকবাল, রুবেল ও রাসেলসহ ১০-১২ যুবক হাসপাতালের প্রধান ফটকের সামনে দু’গ্রুপের মধ্যে দ্বিতীয় দফায় উত্তপ্ত বাক্য বিনিময়কালে কাউন্সিলর মকবুল হোসেন ছুরিকাহত হয়। তাকে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করার পর লোকজনের ব্যাপক উপস্থিতি দেখে হাসপাতাল কর্তপক্ষ তাকে বিকেল ৩টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করে দেয়।

সদর থানার উপ-পরিদর্শক (এস.আই) মনিরুজ্জামান জানান, পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ঘটনার পরপরই জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্ত্ততি চলছে বলেও জানান তিনি।

টিএনবি
========

মুন্সীগঞ্জে আওয়ামী লীগের দু’গ্রুপে সংঘর্ষ, কাউন্সিলর ছুরিকাহত

মুন্সীগঞ্জে আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষে কাউন্সিলর ছুরিকাহত হয়েছেন। এ সময় প্রতিপক্ষের আরও ২ জনকে পিটিয়ে আহত করা হয়েছে। আহতদের মধ্যে মুন্সীগঞ্জ পৌরসভার তিন নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মকবুল হোসেন (৩৬)-কে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এবং অপর আহত শাহীন (৪০)-কে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। গুরুতর আহত জামাল হোসেন (৩০) ফের হামলা ও গ্রেপ্তারের ভয়ে অন্যত্র চিকিৎসা নিচ্ছে।

গতকাল দুপুর ১টার দিকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতাল চত্বরে এ ঘটনা ঘটে। হাসপাতালের ভেতরে সরকারি গাছকাটা নিয়ে এ সংঘর্ষের ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শীরা জানান। এ ঘটনায় দুপুর ২টার দিকে কাউন্সিলর সমর্থক একদল বখাটে ও মাদকাসক্ত যুবক শহরে মিছিল বের করে। মিছিলটি কাচারি এলাকায় গেলে মিছিলকারীরা কোর্টগাঁও গ্রামের নিরীহ ব্যক্তি শাহীনের (৪০) ওপর হামলা চালায়।

এ সময় শাহীন গুরুতর আহত হলে তাকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পুলিশ ও এলাকাবাসী জানায়, মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের ভেতরে নতুন ভবন নির্মাণ কাজের জন্য গণপূর্ত বিভাগ ২৩টি গাছ টেন্ডার দিয়ে বিক্রি করে দেয়। টেন্ডারবিহীন ৩টি গাছ কাউন্সিলর মকবুল কেটে নিয়ে গেলে তার ব্যবসায়ী পার্টনার জামাল বাধা দেয়। এ নিয়ে গত ২দিন ধরে জামাল ও মকবুলের মধ্যে বিরোধ চলে আসছে। গতকাল দুপুর ১টার দিকে হাসপাতালের ভেতর জামাল ও মকবুলের মধ্যে কথাকাটাকাটি হয়। এ সময় মকবুল জামালকে গাছের ডালা দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে।

খবর পেয়ে আগে থেকেই ওঁৎপেতে থাকা মানিকপুরের ছাত্রলীগের কথিত ক্যাডার সবুজ, গনকপাড়া গ্রামের ইকবাল, রুবেল ও রাসেলসহ ১০-১২ যুবক হাসপাতালের প্রধান ফটকের সামনে দু’গ্রুপের মধ্যে দ্বিতীয় দফায় উত্তপ্ত বাক্য বিনিময়কালে কাউন্সিলর মকবুল হোসেন ছুরিকাহত হয়। তাকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করার পর লোকজনের ব্যাপক উপস্থিতি দেখে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে বিকাল ৩টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করে দেয়। এ ঘটনায় শহরে জেলা আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন ও কেন্দ্রীয় কমিটির উপ-দপ্তর সম্পাদক মৃণাল কান্তি দাস গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

মানবজমিন

Leave a Reply