লৌহজংয়ে ভূমিদস্যুদের তাণ্ডব: মামলা নেয়নি থানা

lvলৌহজংয়ের হাটভোগদিয়া গ্রামে কৃষি জমিতে তাণ্ডব চালিয়ে ফসলের ব্যাপক ক্ষতি করেছে ভূমিদস্যুরা। একই সাথে ভূমিদস্যুরা জমির কিছু অংশ দখল করে নেয়। এ ঘটনায় ভুক্তভোগী পরিবারটি মামলা করতে গেলে পুলিশ টালবাহানা করে মামলা নেয়নি।

অভিযোগে জানা যায়, গত ২৪ নভেম্বর সকাল দশটার দিকে ভূমিদস্যু শামীম, সোহাগ ও মোহসেনা যৌথভাবে মো. হোসেন আলী মৃধার জমি দখল করে আবাদি ফসলের ব্যাপক ক্ষতি করে। এসময় বাধা দিতে গেলে ভূমিদস্যুরা ভুক্তভোগীদের উপর হামলা করে এবং হত্যার হুমকি দেয়। এ ঘটনায় ভুক্তভোগী পরিবারটি মামলা করতে গেলে পুলিশ টালবাহানা করতে থাকে। ঘটনার দীর্ঘ দিন পেরিয়ে গেলেও বাদী পক্ষ কোনো বিচার পাননি।


ভুক্তভোগী আমির হোসেন জানান, আমার পৈত্রিক সম্পত্তি বিগত ৫০ বছর যাবত ভোগদখল করে আসছি। ঘটনার দিন ভূমিদস্যুরা আমার জমি দখল ও ফসল নষ্ট করার সময় আমাদের দুই ভাইকে হত্যার হুমকি দেয়। তখন আমরা লৌহজং থানায় মামলার জন্য অভিযোগ করি। এএসআই শাহিন আমার অভিযোগ রেখে বলেন, ব্যবস্থা নেওয়া হবে। এর পর এএসআই শাহজাহান বিষয়টি তদন্ত করে সত্যতা পান। তবে দীর্ঘ দিনেও মামলা না হওয়ায় এএসআই শাহজাহানের সাথে দেখা করলে তিনি দশ হাজার টাকা দাবি করেন। দশ হাজার টাকা না দিলে মামলা হবে না বলে জানিয়ে দেন।
lv
এ ঘটনায় ভুক্তভোগী পরিবারটি চরম নিরাপত্তাহীনতায় রয়েছেন। এছাড়া বাদী পক্ষের সাক্ষীদেরও নানাভাবে হুমকি দিচ্ছে ভূমিদস্যু চক্রটি।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর

Leave a Reply