ককটেল ছুড়তে গিয়ে পানিতে ডুবে ছাত্রদল নেতার মৃত্যু

মুন্সীগঞ্জ-২ নির্বাচনী আসনের টঙ্গিবাড়ী উপজেলার একটি ভোটকেন্দ্রে ককটেল ছুড়তে গিয়ে পুলিশের ধাওয়ায় পুকুরে ডুবে ইউনিয়ন ছাত্রদলের এক নেতার মৃত্যু হয়েছে। শনিবার দিনগত গভীর রাতে উপজেলার কাঠাদিয়া শিমুলিয়া ইউনিয়নের শিমুলিয়া প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের পাশে এ ঘটনা ঘটে।

রোববার সকাল ৮টার দিকে পুলিশ ভোট কেন্দ্রের পাশের একটি পুকুর থেকে তার লাশ উদ্ধার করে। মৃত ছাত্রদল নেতা কঙ্কন মিয়া (২৮) উপজেলা শিমুলিয়া ইউনিয়ন ছাত্রদলের যুগ্ম সম্পাদক ছিলেন।


টঙ্গীবাড়ী উপজেলা যুবদলের সভাপতি শামীম মোল্লা বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার রাতে কাঠাদিয়া শিমুলিয়া ইউনিয়নের শিমুলিয়া প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ককটেল ও পেট্রোল বোমা বিস্ফোরণ ঘটাতে যায় কঙ্কন মিয়া। এ সময় পুলিশ ধাওয়া দিলে পার্শ্ববর্তী একটি পুকুরের পানিতে ডুবে তার মৃত্যু হয়।

টঙ্গিবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ মালেক পিপিএম বাংলানিউজকে জানান, এলাকাবাসীর কাছ থেকে খবর পেয়ে রোববার সকালে শিমুলিয়া গ্রামের একটি পুকুর থেকে ওই যুবকের লাশ উদ্ধার করা হয়েছে।

বাংলানিউজটোয়েন্টিফোর
=============

পুলিশের নির্যাতনে ছাত্রদল নেতাকে হত্যার অভিযোগ

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়িতে পুলিশের নির্যাতনে ছাত্রদল নেতার মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। নিহত কংকন (২৫) কাঠাদিয়া শিমুলিয়া ইউনিয়ন ছাত্রদলের যুগ্ন-সম্পাদক। একই ইউনিয়নের আলদী গ্রামের প্রয়াত আব্দুল হক মাস্টারের ছেলে নিহত কংকন। পুলিশ বলছে, তার পরিচয় পাওয়া যায়নি। নিহত যুবক ভোট কেন্দ্রে ককটেল হামলাকালে পুলিশ ও এলাকার লোকদের ধাওয়া খেয়ে পানিতে ডুবে মারা গেছে। শনিবার দিবাগত রাতে জেলার টঙ্গীবাড়ি উপজেলার দক্ষিণ শিমুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের কাছে এ ঘটনা ঘটে।

টঙ্গীবাড়ি উপজেলা যুবদলের সভাপতি শামীম মোল্লা জানান, শিমুলিয়া শনিবার রাত ১১টার দিকে বাড়ি থেকে বের হওয়ার পর পুলিশ ও আওয়ামী লীগের লোকজন কংকনকে ধাওয়া করে। এ সময় কংকন দক্ষিণ শিমুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের কাছে পুকুরে পড়ে যায়। পুকুর থেকে তুলে নিয়ে কংকনকে পুলিশ নির্যাতন করে। পরে দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে কংকন মারা যায়।

টঙ্গীবাড়ি থানার ওসি (তদন্ত) মো. খলিলুর রহমান জানান, ভোট কেন্দ্রে ককটেল হামলাকালে পুলিশ ও এলাকাবাসীর ধাওয়া খেয়ে পাশ্ববর্তী পুকুরের পানিতে পড়ে যায়। এতে সে শীতে কাতর হয়ে মারা যায়। তার পরিচয় পাওয়া যায়নি। বিএনপির পক্ষে ভাড়াটিয়া হিসেবে ককটেল হামলা চালাতে এসেছিল বলে তিনি দাবি করেন। লাশ ময়নাতদন্তের জন্য মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো রয়েছে।

মুন্সীগঞ্জ বার্তা

Leave a Reply