সুমন হত্যাকাণ্ড: পুলিশই হত্যাকারী, সন্দেহ পরিবারের

রাজধানীর পল্লবীতে নিহত মুন্সীগঞ্জের যুবক সুমনকে পুলিশই হত্যা করেছে বলে অভিযোগ করেছে নিহতের পরিবার। নিহতের পরিবারের অভিযোগ, পুলিশসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাকে পরিকল্পিতভাবেই হত্যা করেছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে নিহত সুমনের বাবা এলেমউল্লাহ এ অভিযোগ করেন। ময়না তদন্তে শেষে তিনি তার ছেলের লাশ গ্রহন করেন। সুমনের গ্রামের বাড়ি মুন্সীগঞ্জের সদর উপজেলার লাউরিপাড়ায়।

নিহত সুমনের বাবা এলেমউল্লাহ অভিযোগ করে বলেন, দীর্ঘদিন যাবৎ পল্লবী কালসী এলাকায় আমরা থাকি। পুলিশ বিভিন্ন সময়ে আমার ছেলে পকেটে পিস্তল ঢুকিয়ে দিয়ে মামলা দিয়েছে। কখনও বা অহেতুক তাকে ধরে নিয়ে মিথ্যা মামলা দায়ের করে জেল হাজতে পাঠিয়েছে। ৩ বছর জেল খাটার পরে গত ৭ মাস আগে সে জেল থেকে বের হয়ে একটি বাসের ড্রাইভারের কাজ নিয়েছিল।

গতকাল শনিবার বিকালে সে ঘর থেকে বের হয়েছে। এরপর থেকেই তার কোনো খোঁজ-খবর পাইনি আমরা। পরে পুলিশ মারফতে জানতে পারি যে মাথায় গুলি লেগে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সুমন মারা গেছে। জেল থেকে আসার পরে আমার ছেলে কোনো শত্রু ছিলনা। সে গাড়ি চালাতো আর পরিবারকে সময় দিতো। ৪ ভাই ১ বোনের মধ্যে সে ছিল সবার বড়।

তবে পল্লবী থানার উপপরিদর্শক (এসআই) আব্দুল জব্বার বলেন, নিহত সুমনের বিরুদ্ধে পল্লবী থানায় ছিনতাই চাঁদাবাজিসহ বেশ কয়েকটি মামলা ছিল। তাকে পল্লবীর কালশী এলাকার ধ ব্লকের ওয়াপদা ব্লিডিংয়ের নীচে তার মাথায় গুলিবিদ্ধ অবস্থায় আমরা তাকে উদ্ধার করি। পরে হাসপাতালে নিয়ে গেলে তার মৃত্যু হয়।

উল্লেখ্য, শুক্ররাব রাত সাড়ে ৮টার দিকে মহাখালী ওয়্যাররলেস মোড়ে সুমনকে মাথার পিছনের দিকে গুলি করে হত্যা করা হয়।

মুন্সিগঞ্জটাইমস

Leave a Reply