পলিথিন ব্যাগ রাখার দায়ে জরিমানা

pbজেলা শহরের কয়েকটি বাজারে অভিযান চালিয়ে পরিবেশ বিনষ্টকারী বিপণন নিষিদ্ধ ১৪ কেজি ২০০ গ্রাম পলিথিন ব্যাগ জব্দ করা হয়েছে। এ সময় পৃথক ৫টি মুদি দোকানের মালিককে ১৬ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

জেলা পরিবেশ অধিদফতরের উপ-সহকারী পরিচালক নূরে আলমের উপস্থিতিতে রবিবার বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়।

এ সময় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আসিফ আনাম সিদ্দিকী বিপণন ও বিক্রি নিষিদ্ধ পলিথিন ব্যবহারের দায়ে ১৬ হাজার টাকা জরিমানা করেন।pb

এর মধ্যে বাজারের সুমন স্টোরকে ২ হাজার টাকা, স্বদেশ স্টোরকে ৫ হাজার, একতা স্টোরকে ৩ হাজার, শাওন স্টোরকে ৪ হাজার ও নজরুল স্টোরকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া মুদি দোকানগুলো থেকে ১৪ কেজি ২’শ গ্রাম পলিথিন ব্যাগ জব্দ করা হয়।

দ্য রিপোর্ট

====================

বিপনন নিষিদ্ধ ১৪ কেজি পলিব্যাগ জব্দ

রোববার বিকেলে মুন্সীগঞ্জ শহর বাজারে অভিমান চালিয়ে পরিবেশ বিনষ্টকারী বিপনন নিষিদ্ধ ১৪ কেজি ২০০ গ্রাম পলিথিন ব্যাগ জব্দ করা হয়েছে। এ সময় পৃথক ৫ টি মুদি দোকানের মালিককে ১৬ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

বিকেল ৩ টা থেকে ৪ টা পর্যন্ত জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-সহকারী পরিচালক নুরে আলমের উপস্থিতিতে এ অভিযান পরিচালিত হয়।

এ সময় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আসিফ আনাম সিদ্দিকী বিপনন ও বিক্রি নিষিদ্ধ পলিথিন ব্যবহারের দায়ে ওই জরিমানা করেন।

এরমধ্যে বাজারের সুমন ষ্টোরকে ২ হাজার টাকা, স্বদেশ ষ্টোরকে ৫ হাজার, একতা ষ্টোরকে ৩ হাজার, শাওন ষ্টোরকে ৪ হাজার ও নজরুল ষ্টোরকে আরো ২ হাজার টাকা জরিমানা করে। এছাড়া মুদি দোকান গুলো থেকে ১৪ কেজি ২’শ গ্রাম পলিথিন ব্যাগ জব্দ করা হয়।

বিডিটুয়েন্টিফোর

Leave a Reply