ক্ষোভ : আমি আর ঐ স্কুলে জামুনা

রাজীব হোসেন বাবু: জুঁই বয়স ৯বছর। সে মুন্সীগঞ্জ জেলার গজারিয়া উপজেলার ভবেরচর সরকারি প্রাথমীক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্রী। সে মেধাবী হওয়ায় প্রতি বছর বরাবরই প্রথম হয়ে আসছে এবং তাদের ক্লাসের সব ছাত্র-ছাত্রীরা তাকে অনেক ভালোবাসে।

জুঁই এর জন্ম একটি গরীব পরিবারে। তার বাবা ইসমাইল হোসন ভবেরচর বাসষ্ট্যান্ডে ছোট্ট একটি চায়ের দোকান দিয়ে জুঁই সহ দুই বোনের লেখাপড়া ও তাদের পরিবারের চালান। জুঁইয়ের বাবা ইসমাইল হোসন জানান, গত ২২ মার্চ ভবেরচর সরকারি প্রাথমীক বিদ্যালয়ের প্রতিটি ক্লাসের ক্যাপ্টেন নির্বাচন করা হয়। সেখানে আমার মেয়েকে জোড় করে ফেল করানো হয়েছে। সেই ক্ষোভ থেকেই জুঁই বিদ্যালয়ে যাওয়া ছেড়ে দিয়েছেন।

জুঁইয়ের বাবা আরো জানান, গজারিয়া উপজেলা নির্বাচন যে কারচুপির মাধ্যমে হয়েছে তার কোন অংশে কম হয়নি এই বিদ্যালয়ের ক্যাপ্টেন নিবাচনে। তিনি আরো বলেন, আমার মেয়ে জুঁই রোল-১। তাকে সকল ছাত্র-ছাত্রীরা পছন্দ করে। আর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানের মেয়ে রোল-২৯। তাকে জুঁয়ের সামনে সকল ছাত্র-ছাত্রীর ভোট জোড় করে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানের ছোট ভাই আমজাদ হোসেন ও গজারিয়া উপজেলা বঙ্গবন্ধু প্রজন্মলীগের সভাপতি-জুলহাস বেপারী সাক্ষর নিয়ে নিজ হাতে ভোট দিয়ে পাশ করানো হয়েছে। আর সেই কষ্ট সয়তে না পেরে আমার মেয়ে বিদ্যালয় ছেড়ে দিয়েছেন বলে কান্নায় ভেঙ্গে পরেন।

এবিষয়ে কান্না করতে করতে জুঁই বলেন, আমি আর ঐ স্কুলে জামুনা। কারন আমার বাবা গরিব আমি কষ্ট করে পড়ালেখা করে ক্লাসে রোল ১ হই। আর ঐ লোকগুলো পরের বছর এই নিবাচনের মতোই চেয়ারম্যানের মেয়ে হওয়ায় ওরে এমনেই রোল ১ বানাইয়া দিবো। আমারে পিছনে ফালাইবো। তাই আমি আর ঐ স্কুলে জামুনা।

এবিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোসাম্মদ শাহিনুর আক্তার জানান, জুঁই কেন বিদ্যালয় আসা বন্ধ করেছে আমি জানিনা। ক্যাপ্টেন নির্বাচন বিষয়ে তিনি বলেন, নির্বাচনতো ভালো ভাবেই হয়েছে। ছাত্র-ছাত্রীরা যাকে ভোট দিয়েছে সেই পাশ করেছে। কোন কারচুপি হয়নি। জুঁই একা নয় সকল ছাত্র-ছাত্রী আমার কাছে সমান।

নিউজগার্ডেন

One Response

Write a Comment»
  1. Ei zaygay o ki League ?? R Baki thaklo ki ?????

Leave a Reply