পদত্যাগ : মুন্সীগঞ্জ আ’লীগের সহসভাপতির পদত্যাগ

ভূমিদস্যুতার অভিযোগ গণমাধ্যমে প্রকাশ হওয়ায় মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. সিরাজুল ইসলাম দলের সব পদ থেকে পদত্যাগ করেছেন। গতকাল শনিবার বিকেলে তিনি শ্রীনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেনের কাছে মুন্সীগঞ্জ-১ (শ্রীনগর-সিরাজদীখান) আসনের এমপি সুকুমার রঞ্জন ঘোষের শ্রীনগরের বাসায় তার উপস্থিতিতে সংবাদ সম্মেলন করে এ পদত্যাগপত্র জমা দেন।

সংবাদ সম্মেলনে ওই আওয়ামী লীগ নেতা দেড় ঘণ্টাব্যাপী ৯ পৃষ্ঠার একটি লিখিত বক্তব্য উপস্থাপন করেন। তিনি ৩ আগস্ট একটি দৈনিক পত্রিকায় ‘দখলের দুর্নামে এমপিরা’ শিরোনামে প্রকাশিত খবরে তার ও এমপি সুকুমার রঞ্জন ঘোষের বিরুদ্ধে ভূমিদস্যুতার কথা অস্বীকার করেন এবং ওই খবরের তীব্র সমালোচনা করেন। তিনি বলেন, এতে দল ও ব্যক্তি উভয়েই মারাত্মক ক্ষতির সম্মুখীন হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নিজে ভূমিদস্যু নন; বরং মসজিদ, স্কুল এবং কলেজের দখলে তার নিজের জায়গা রয়েছে। তিনি দাবি করেন, তিনতলা শ্রীনগর বাজার কেন্দ্রীয় জামে মসজিদের নয় শতাংশ জায়গাজুড়ে নির্মিত বিল্ডিংয়ের ছয় শতাংশ জমিই তার। শ্রীনগর পাইলট স্কুল অ্যান্ড কলেজের মাঝেও তার ৪০ শতাংশ জায়গা রয়েছে বলেও তিনি দাবি করেন।

এ সময় উপস্থিত বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি এমপি সুকুমার রঞ্জন ঘোষ সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, তার দাবির ব্যাপারে অচিরেই সিদ্ধান্ত নেওয়া হবে।

সমকাল

Leave a Reply