সিরাজদিখানে দুর্গাপূজা বন্ধ

সিরাজদিখান উপজেলার ইছাপুরা ইউনিয়নে মন্দিরের জমি নিয়ে বিরোধের জেরে ভবন দাস (৪৫) নামের এক ব্যক্তিকে রড ও লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করেছে প্রতিপক্ষ। গত বৃহস্পতিবার সন্ধ্যায় ইছাপুরা বাজারের চৌরাস্তায় এ ঘটনা ঘটে। ভবন দাস মধ্যম শিয়াদী গ্রামের মৃত আনন্দ দাসের ছেলে এবং ইছাপুরা সার্বজনীন দুর্গাপূজা কমিটির সহসভাপতি ও সিরাজদিখান পূজা উদ্‌যাপন পরিষদের আহ্বায়ক কমিটির সদস্য। এ ঘটনায় ইছাপুরা মন্দির কমিটি ওই মন্দিরে দুর্গাপূজা বন্ধ করার ঘোষণা দিয়েছে।

এলাকাবাসী জানায়, বাড়ির ও মন্দিরের সীমানা নিয়ে ইছাপুরা মন্দির কমিটি ও মন্দিরের জমিদাতা শিয়াদী গ্রামের মৃত বিনোদ দত্তের পরিবারের সঙ্গে প্রতিবেশী মৃত তাহের হাওলাদারের ছেলে আ. হকিম হাওলাদার ওরফে নান্নুর দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। পরে এ নিয়ে আদালতে মামলায় হারলেও আ. হকিম তা মানতে নারাজ। আসন্ন দুর্গাপূজা উপলক্ষে গেট নির্মাণ করতে গেলে হকিম বৃহস্পতিবার ইছাপুরা চৌরাস্তায় ভবন দাসকে একা পেয়ে রড, লাঠি ও লোহার মগ দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। পরে ভবন দাসকে প্রথমে সিরাজদিখান স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে অবস্থার অবনতি হলে ঢাকা মিটফোর্ড হাসপাতালে পাঠানো হয়।

ইছাপুরা সর্বজনীন দুর্গাপূজা কমিটির সাধারণ সম্পাদক শ্রী কমলকৃষ্ণ পাল বলেন, ‘দুর্গাপূজা বন্ধ করার জন্য পরিকল্পিতভাবে ভবন দাসকে মারধর করা হয়েছে। মামলায় হেরে গিয়েও মন্দিরের পূজার সময় গেট করতে বাধা দিয়ে সাম্প্রদায়িক শক্তির ব্যবহার করেছে। হকিম হাওলাদার মন্দিরের জায়গার মূল মালিক মৃত বিনোদ দত্তের ১৩২ শতাংশ জায়গা ২০ বছর ধরে জবর দখল করে রেখেছে। কোনো কাগজপত্র দেখাতে না পেরে আদালতে মামলায় হেরেছে। এখন গেট নির্মাণ করলে প্রাণে মেরে ফেলার হুমকি দিচ্ছে। আহত ভবন দাসের অবস্থা শঙ্কটাপন্ন। এর সঠিক বিচার না হলে এবার দুর্গাপূজা বন্ধ থাকবে।’

সিরাজদিখান থানার ওসি (প্রশাসন) মো. ইয়ারদৌস হাসান বলেন, ওই ঘটনায় গত বৃহস্পতিবার অভিযোগের পরিপ্রেক্ষিতে সিরাজদিখান থানায় মামলা হয়েছে।

কালের কন্ঠ

Leave a Reply