শ্রীনগরে তৃনমূল মনোনীত আওয়ামী লীগ প্রার্থীর নাম পাল্টে দিল হাইকমান্ড!

আরিফ হোসেন: শ্রীনগরে তৃনমূল মনোনীত আওয়ামী লীগ প্রার্থীর নাম কেন্দ্রে গিয়ে পাল্টে গেছে বলে অভিযোগ করেছেন ভাগ্যকূল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনির হোসেন মিটুল। তিনি জানান, ভাগ্যকূল ইউনিয়নের আওয়ামী লীগ প্রার্থী মনোনয়নের জন্য উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় এমপি সুকুমার রঞ্জন ঘোষের শ্রীনগরের বাসভবনে ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের গোপন ভোট অনুষ্ঠিত হয়।

এতে ১৮ টি ভোটের মধ্যে ভাগ্যকূল ইউনিয়নের আওয়ামী লীগ সভাপতি মনির হোসেন মিটুল ১৬ ভোট পেয়ে ওই ইউনিয়নের আওয়ামী লীগ প্রার্থী মনোনীত হন। প্রতিদ্বন্দিতাকারী অপর প্রার্থী বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা কাজী মনোয়ার হোসেন শাহাদাৎ পান ২ ভোট। ফলাফল সীটে স্বাক্ষর করেণ উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুকুমার রঞ্জন ঘোষ এমপি ও সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন। জেলা কমিটির সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন ২৬ ফেব্রুয়ারী শ্রীনগরে এসে ভাগ্যকূল ইউনিয়নের প্রার্থী হিসাবে মনির হোসেন মিটুলের নাম ঘোষনা করে তিনিও ফলাফল সীটে স্বাক্ষর করেন।

পরে জেলা কমিটির সাধারণ সম্পাদক লুৎফর রহমান স্বাক্ষর করে তা কেন্দ্রে প্রেরণ করেন। মিটুলকে ভাগ্যকূল ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত চুড়ান্ত প্রার্থী হিসাবে ধরে মাঠে নামে আওয়ামী লীগ কর্মীরা। কিন্তু রবিবার আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ঘোষিত তালিকায় দেখা যায় ভাগ্যকূল ইউনিয়নের প্রার্থী হিসাবে কাজী মনোয়ার হোসেনের নাম চুড়ান্ত হয়েছে। এতে উপজেলা আওয়ামী লীগ ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা বিস্মিত হয়ে ক্ষোভ প্রকাশ করতে থাকেন। এঘটনার প্রতিবাদে ভাগ্যকূল ইউনিয়ন আওয়ামী লীগ আগামীকাল ঢাকা-দোহার সড়কের বালাসুর বাসষ্ট্যান্ডে বিক্ষোভ কর্মসূচী ঘোষনা করেছে।

Leave a Reply