শ্রীনগরে স্কুল ছাত্রীর ধর্ষককে সালিশ মিমাংসায় জুতা পেটা!

আরিফ হোসেন: শ্রীনগরে সপ্তম শ্রেণীর এক স্কুল ছাত্রীর ইজ্জতের মূল্য ৫০ হাজার টাকা নির্ধারণ করেছে সালিশদাররা। অপরদিকে ধর্ষককে প্রকাশ্যে জুতাপেটা করে ছেড়ে দেওয়া হয়েছে। গত শুক্রবার সন্ধ্যায় উপজেলার পাড়াগাও গ্রামে এ ঘটনা ঘটে। তন্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ওই ছাত্রীর বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সালিশ মিমাংসায় ধর্ষক নয়ন ঢালী (৪৫) কে ৫০ হাজার টাকা জরিমানা ও জুতাপেটা করা হয়।

স্থানীয়রা জানায়, কয়েকদিন পূর্বে পাড়াগাও গ্রামের নুরু ঢালীর ছেলে নয়ন ঢালী তার দুই স্ত্রী বর্তমান থাকা অবস্থায় প্রতিবেশী দরিদ্র এক কিশোরীকে জোর পূর্বক ধর্ষণ করে। ওই ছাত্রীর চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে নয়ন ঢালী পালিয়ে যায়। এঘটনায় শুক্রবার বিকালে ধর্ষকের বাড়িতেই সালিশ বসে। সালিশ মিমাংসায় স্থানীয় ইউপি সদস্য লাভলু, মিজানুর রহমান রন্টু, জালাল মাদবর, মনির ঢালীর নেতৃত্বে সালিশদাররা ঘটনার সত্যতা পেয়ে নয়ন ঢালীকে ৫০ হাজার টাকা জরিমানা করে এবং প্রকাশ্যে ১০ টি জুতাপেটা করার রায় দেয়। নয়ন ঢালীর বড় ভাই জুতাপেটার রায় বাস্তবায়ন করলেও ওই ছাত্রীর বাবা জানান তিনি এখনো জরিমানার টাকা বুঝে পাননি।

ওই ছাত্রীর বাবা আরো জানান, এঘটনায় তার পরিবারের লোকজন মানসিক ভাবে ভেঙ্গে পরেছে। সামাজিক ও লোক লজ্জার ভয়ে ওই ছাত্রী এখন স্কুলে যাওয়া বন্ধ করে দিয়েছে। অপর একটি সূত্র জানায়,ধর্ষকের পক্ষ নিয়ে সালিশদাররা তরিঘরি করে তা ধামা-চাপা দেওয়ার চেষ্টা করে ওই ছাত্রীর পরিবারকে থানা-পুলিশ করতে নিষেধ করেছে।

রবিবার ওই এলাকায় সরজমিনে গিয়ে দেখা যায়, এঘটনায় সাধারণ লোকজনের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করলেও সমাজপতিরা প্রভাবশালী হওয়ায় ভয়ে কেউ মুখ খুলতে সাহস পাচ্ছেনা। ইউপি সদস্য লাভলু মেম্বার সালিশ মিমাংসার কথা স্বীকার করেছেন। এব্যাপারে শ্রীনগর থানার অফিসার ইনচার্জ সাহিদুর রহমান জানান, লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

শ্রীনগর,মুন্সীগঞ্জ

৩১/৭/২০১৬

Leave a Reply