পদ্মা সেতুর টোল প্লাজার ভূয়া মালিক সেজে কয়েক কোটি টাকা প্রতারণা

গ্রেফতার-১
মোঃ রুবেল ইসলাম: উপজেলার শ্রীনগরে কামারগাও গ্রামের কামাল পদ্মা সেতুর টোল প্লাজার ভূয়া মালিক সেজে প্রতারক চক্রের মূল হোতা ওরফে চিটার কামালকে স্থানীয় জনতা হাতে নাতে আটক করে পুলিশে সোপর্দ করে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানা গেছে, ওই এলাকার আব্দুল হাই নামের এক ভূক্তভোগীর কাছ থেকে অভিযুক্ত কামাল পদ্মা সেতুর টোল প্লাজার ১% (ওয়ান পার্সেন্ট) কমিশন দেয়ার মিথ্যা আশ্বাসে দিয়ে কোটি টাকা হাতিয়ে নেয়। গতকাল সোমবার সকালে প্রতারনার শিকার ভূক্তভোগী নারী পুরুষ শ্রীনগর থানায় উপস্থিত হয়ে ক্ষতিপূরণ ও প্রতারক চক্রের বিচার দাবি করেন। ভূক্তভোগী এক নারী মনোয়ারা বেগম জানান, তার স্বামীর সৌদি থেকে পাঠানো ৩৫ ভরি স্বর্ণ বিক্রি করা টাকার পুরুটাই প্রতারণার মাধ্যমে আত্মস্বাত করেছে এই কামাল। অপর ভূক্তভোগী আমজাদ হোসেন জানান, খালার বিশ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন এই প্রতারক।

জিনের বাদশা সেজে ফোন করে ৯১টি স্বণের পুতুল পাইয়ে দেয়ার নাম করে ওই এলাকার রাশিদা নামের এক মহীলা স্বর্বশ্ব খুইয়ে এখন পাগল প্রায়। এ ছাড়াও প্রতারক কামালের কাছে ৪ লাখ ৫০ হাজার স্বর্ণের কয়েন রক্ষিত আছে। বিভিন্ন লোকের কাছ থেকে বিপুল টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। গত রবিবার রাতে আটক কামালকে থানা থেকে ছাড়িয়ে নিতে কামারগাও মুক্তিযোদ্ধা জাদুঘরের স্বত্যাধিকারী নুরুল ইসলাম খোকনসহ একাধিক লোক নানান চেষ্টা তদবির চালিয়ে ব্যার্থ হন।

এ ব্যাপারে সোমাবার শ্রীনগর থানায় প্রতারক কামালকে এক নম্বর আসামী করে আটজনের বিরুদ্ধে ৪০৬/৪২০ ধারায় মামলা রুজ্জু করা হয়। এ ব্যপারে শ্রীনগর থানার ওসি মোঃ সাহিদুর রহমান সময়ের কণ্ঠস্বরকে জানান, প্রতারক কামাল নিজেই বিভিন্ন কন্ঠে কথা বলায় পারদর্শী। কখনো প্রধানমন্ত্রী, কখনো সালমান এফ রহমান, কখনো বা যোগাযোগমন্ত্রী নাম করে প্রতারনার মাধ্যমে কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়েছে এই চক্রটি। এর সাথে জড়িত বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

সময়ের কন্ঠস্বর

Leave a Reply