ধর্ষণ না করেও ধর্ষণের মামলায় জেলে যাওয়ার অভিযোগ

মুন্সীগঞ্জে ধর্ষণ না করেও ধর্ষণের মামলা। পূর্ব শিলমন্দির আ: রব মিয়া (৫৫) পাঁচ ঘড়িয়াকান্দির মো: সাহাবুদ্দিন বেপারীর ছেলে মো: শাকিল (২৭) এর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী) ০৩ এর ৯ (১) ধর্ষণ করার অপরাধে গ্রেফতার দেখিয়ে কোর্টে চালান করেছে মুন্সীগঞ্জ সদর থানা পুলিশ। আ: রব মিয়ার মেয়ে শাকিলা আক্তার (১৮) কে জোর পূর্বক ধর্ষণ করার অভিযোগ আনা হয়েছে। থানা পুলিশ ঘটনার দিন লিখিত অভিযোগ ছাড়াই শাকিলকে বাড়ি থেকে আটক করে এনে থানা হেফাজতে রেখে মেয়ের বাবাকে দিয়ে মামলা রুজু করিয়েছে পুলিশ এমন অভিযোগ করেছে ছেলে বাবা সাহাবুদ্দিন বেপারী।

সাহাবুদ্দিন বেপারী জানান, বিষয়টি নিয়ে ৬ মাস পূর্বে সালিশ বৈঠক করা হয়েছে। সেই বৈঠকে মেয়ে ও মেয়ে অভিযোগ করেছে তাকে ধর্ষণ করে প্রেগনেন্ট করা হয়েছে। কিন্তু পরবর্তীতে মেয়ের অভিযোগের কোন ভিত্তি পাওয়া যায়নি। অপরদিকে এই মেয়েকে বিয়ে না করলে ৫লাখ টাকা চাঁদা দাবী করারও অভিযোগ রয়েছে।
সাহাব উদ্দিন বেপারী অভিযোগ করে বলেন, পুলিশ আমার ছেলেকে কোন অভিযোগ ছাড়াই আটক করে থানায় নিয়ে যায়। পরবর্তীতে মোট অংকের টাকার বিনিময় নারী ও শিশু নির্যাতন ও জোর পূর্বক ধর্ষণ মামলা দায়ের করে কোর্টে চালান করা হয়েছে।

এ ব্যাপারে বিচারে আসা মুনছুর জানান, ৫ মাস পূর্বে বিষয়টি নিয়ে মেয়ে শাকিলা আক্তার ও মেয়ের বাবা আ: রব মিয়া ৯নং ওয়ার্ড কাউন্সিলরের বাসায় বিচারের জন্য আসে। তিনি আরো জানান, মেয়ে ও মেয়ের বাবা অভিযোগ করে জানান দীর্ঘদিন যাবৎ শাকিলের সাথে তার প্রেমের সম্পর্ক। এমনকি শাকিলের সাথে দৈহিক সম্পর্কেরও অভিযোগ নিয়ে আসে। তবে বিচারের সময় শাকিল না থাকায় সে সময় কোন সিদ্ধান্তে পৌছা যায়নি। তিনি জানান, জোর পূর্বক ধর্ষণের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা, এটা সঠিক নয়। যদি দৈহিক সম্পর্ক হয়েও থাকে তা মেয়ের সম্মতিতেই হয়েছে।

অপরদিকে বিচারে আসা আর একজন আসলাম জানান, ৫মাস পূর্বে এমন একটি ঘটনার বিষয় নিয়ে মেয়ে ও মেয়ের বাবা কাউন্সিলরের বাড়িতে বিচারের জন্য আসছিল। মেয়ে অভিযোগ করে বলেছিল শাকিলের বিয়ের কাবিন নামা আছে। আমাকে বিয়ে করে দৈহিক সম্পর্ক করেছে। পরবর্তীতে কাবিন নামা আর দেখাতে পারেনি। পরবর্তীতে ঘরের ভিতরে উপস্থিত সকলের সামনে বলেছিল শাকিলা আক্তার গর্ভবর্তী। কিন্তু পরবর্তীতে সে অভিযোগও মিথ্যা প্রমাণিত হয় কারণ সে পরীক্ষা করতে আর হাসপাতালে যায়নি।

এ বিষয়ে মেয়ের বাবা আ: রব মিয়া বলেন, ৫ মাস আগে জাকির কাউন্সিলরের বাসায় অভিযোগ নিয়ে গিয়েছিলাম তবে সে সময় কোন সুরাহা হয়নি। মামলাটি কি মিথ্যা না সত্য এ বিষয়ে জিজ্ঞাসা করলে ঘরে অসুস্থ রুগীর কথা বলে তিনি ফোন কেটে দেন।

এ বিষয়ে ৯নং ওয়ার্ড কাউন্সিলর জানান, আমার কাছে বিচার নিয়ে এসেছিল। ছেলে উপস্থিত ছিলনা বিধায় মেয়ের বাবা আইনের আশ্রয় নেওয়ার জন্য বিচার থেকে চলে আসছে।

বিডি২৪টাইমস

Leave a Reply