মুন্সীগঞ্জ আদালত প্রাঙ্গণে মানববন্ধন

পঞ্চম শ্রেণির ছাত্র ইমন মোল্লা (১৩) হত্যা মামলার তিনজনকে চার্জশিটে বাদ দেয়ার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১০ টা থেকে সাড়ে ১১ টা পর্যন্ত একঘণ্টা মুন্সীগঞ্জ আদালত প্রাঙ্গণে এ মানববন্ধন করেন নিহতের স্বজন ও এলাকাবাসী। নিহত ইমনের বাড়ি মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার রাজানগর ইউনিয়নের নয়ানগর গ্রামে।

নিহত স্কুল ছাত্র ইমনের বাবা আমির বক্স মোল্লা জানান, ২০১৫ সালের ২৭ শে অক্টোবর সিরাজদিখানের নয়ানগর গ্রামের জামিল হোসেন তার ছেলে ইমনকে বাড়ি থেকে ডেকে নিয়ে মোটরসাইকেল করে নিয়ে যায়।এরপর জামিলের আপন খালা আসমা বেগম, ফেরদৌস, রানা ও মাসুদের নির্দেশে স্কুলছাত্র ইমনকে হত্যা করা হয়। এরপর একই বছরের ২৯ শে অক্টোবর স্কুলছাত্র ইমনের মরদেহ নয়ানগর গ্রামের একটি কাঠবাগানের পাশে ইছামতি নদীরপাড় থেকে উদ্ধার করে পুলিশ।ওই সময়ের স্থানীয় মহিলা মেম্বার রহিমা বেগমকে হত্যা করতে রাজি না হওয়ায় তারা ইমনকে পূর্বপরিকল্পিতভাবে হত্যা করে বলে নিহতের বাবা জানান। এ ঘটনায় তিনি বাদী হয়ে সিরাজদিখান থানায় একটি হত্যা মামলা করেন।

তিনি আরও জানান, এ মামলার আসামি রাসেলকে পুলিশ গ্রেফতার করার পর আদালতে ১৬৪ ধারায় জবানবন্দী রেকর্ড করা হয়।এরই মধ্যে মামলাটি সিআইডিতে চলে যায়।সিআইডির পুলিশ পরিদর্শক মুহাম্মদ আব্দুর রহিম তার কাছ ৩ লাখ টাকা দাবি করে।দাবিকৃত টাকা না দেয়ায় গত বছরের ৩১ শে ডিসেম্বর গ্রেপ্তারকৃত রাসেলের ১৬৪ ধারায় জবানবন্দিকৃত আসামিদের মামলায় অন্তর্ভুক্ত না করে আদালতে চার্জশিট দাখিল করেন। এর প্রতিবাদে তারা সিরাজদিখান থেকে এসে বৃহস্পতিবার মুন্সীগঞ্জ আদালত প্রাঙ্গণে মানববন্ধন কর্মসূচি পালন করেন।

সাবেক মহিলা মেম্বার রহিমা বেগম একই ঘটনার কথা উল্লেখ করে জানান, ইমন হত্যায় জড়িত তিন আসামিকে বাদ দিয়ে চার্জশিট দাখিল করার প্রতিবাদে তারা আদালতে নারাজি পিটিশন দেবেন।তারা ইমন হত্যার সুষ্ঠু বিচার ও বাদ দেয়া আসামিদের মামলায় অন্তুর্ভুক্ত করার দাবি জানান।

এদিকে, চার্জশিট থেকে নাম বাদ দেয়া ও বাদপড়া আসামিদের চার্জশিটে অন্তর্ভুক্ত করার জন্য বৃহস্পতিবার মামলার বাদী নিহতের বাবা আমির বক্স মোল্লা আদালতে নারাজি পিটিশন দিয়েছেন।এর শুনানি হবে আগামী ১৬ ই ফেব্রুয়ারি।

প্রসঙ্গত, নিহত ইমন মোল্লা সিরাজদিখানে নয়ানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র ছিলো।

পূর্ব পশ্চিম

Leave a Reply