মুন্সীগঞ্জের লৌহজংয়ে যৌতুকের দায়ে গৃহবধূ হত্যার অভিযোগ

জসীম উদ্দীন দেওয়ান : মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার পঁয়সা গ্রামে যৌতুক দিতে ব্যার্থ হওয়ায় নির্যাতন করে গৃহবধূ মিনারা আক্তার রুমাকে হত্যার অভিযোগ করেছেন রুমার স্বজনেরা। রুমার বড় ভাই শারীরিক প্রতিবন্ধী মিজানুর রহমান তালুকদার জানান, এক বছর আগে পঁয়সা গ্রামের আলাউদ্দীন খাঁনের ছেলে ইলিয়াস খাঁনের সাথে তাঁর বোন রুমার বিয়ে হয়। সে সময় নগদ এক লাখ টাকা ও স্বর্নালঙ্কার ও আসবাবপত্র দিতে হয় তাদের। এর পর থেকে আরো এক লাখ টাকা দাবি করে এসেছেন রুমার শ্বশুড় বাড়ির লোকেরা ।

টাকা না দিতে পারায় প্রায় সময়ই রমাকে মারধর করতো বলে জানান রুমার ভাই। ২৫ ডিসেম্বর মঙ্গলবার সন্ধ্যায় হঠাৎ করে রুমার স্বামী ইলিয়াছ, মিজানুরের কাছে ফোন করে বলে রুমা অসুস্থ্য, ওকে হাসপাতালে পাঠানো হয়েছে। পরে লৌহজং স্বাস্থ্য কমপ্লেক্সে যেয়ে রুমাকে মুত্য দেখতে পায় মিজানুর ও তাঁর স্বজনেরা। মিজানুর আরো জানান, রুমাকে মেরে হাসপাতালে ফেলে রেখে পালিয়ে যায় শ্বশুড় বাড়ির লোকেরা।

লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: মিজানুর রহমান জানান, রুমার মরদেহ ফেলে ঘর বাড়ি তালা মেরে চলে যাবার পিছনে রহস্য রয়েছে বলে মনে করা হচ্ছে। এই ঘটনায় রুমার বড় ভাই বাদি হয়ে একটা মামলা দায়ের করেছেন। ময়না তদন্তের পর মূল ঘটনা জানা যাবে বলে জানান ওসি।

Leave a Reply