আগের চেয়ে সুস্থ টেলি সামাদ, তবে…

ঢালিউডের অন্যতম কৌতুক অভিনেতা টেলি সামাদ আগের চেয়ে সুস্থ আছেন। তিনি গত ১০ জানুয়ারি থেকে বাসায় অবস্থান করে চিকিৎসকের পরামর্শ মতে চলছেন।

গত ১৯ ডিসেম্বর থেকে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় ছিলেন তিনি। সেসময় শারীরিক অবস্থা খারাপ থাকায় তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়েছিল। এরপর টেলি সামাদের শারীরিক অবস্থার উন্নতি হলে এ মাসের ১০ তারিখে ডাক্তারের পরামর্শে বাসায় নেয়া হয়। বাসায় ফিরে স্বাভাবিক খাবার খেতে পারলেও হাঁটাচলা করতে পারছেন না দর্শকপ্রিয় এ অভিনেতা। বিষয়টি ডেইলি বাংলাদেশকে জানিয়েছেন তার মেয়ে সোহেলি সামাদ কাকলি।

তিনি বলেন, বাবার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলে ডাক্তার তাকে বাসায় নিয়ে চিকিৎসা চালিয়ে যেতে বলেছেন। চলতি মাসের ১০ তারিখে আমরা তাকে বাসায় এনে ডাক্তারের পরামর্শে চিকিৎসা চালিয়ে যাচ্ছি। তিনি স্বাভাবিকভাবে কথা বলতে পারছেন। স্বাভাবিক খাবার খেতে পারছেন। কখনো কখনো এটা ওটা খেতে চাচ্ছেন। তবে বাবা হাঁটাচলা করতে পারছেন না। মাঝে মাঝে আমরা তাকে ধরে চেয়ারে বসাচ্ছি।

চিকিৎসার বিষয়ে কাকলি বলেন, বাবাকে নিয়মিত ওষুধ সেবন করানো হচ্ছে। তার শরীরে ইনফেকশন রয়েছে। অপারেশন করতে পারলে হয়ত ভালো ফল পাওয়া যেত। কিন্তু তার শরীরের যে অবস্থা তাতে অপারেশনের ধকল সামলে ওঠারমত সামর্থ্য তার নেই বলে জানিয়েছেন চিকিৎসক। তাই এখন ওষুধেই ভরসা করতে হচ্ছে। আমার বাবার জন্য সবাই দোয়া করবেন।

এর আগে ৪ ডিসেম্বর অসুস্থ হয়ে স্কয়ার হাসপাতালে ভর্তি হয়েছিলেন টেলি সামাদ। তখন ডাক্তার বলেছিলেন, টেলি সামাদের খাদ্যনালীতে সমস্যা রয়েছে। শুধু তাই নয়, তার বুকে ইনফেকশন ছিল, ডায়াবেটিস ছিল। রক্তের প্লাটিলেটও কমে যাচ্ছিলো বলে জানান চিকিৎসক। সেখানে ১৬ দিন চিকিৎসা নেয়ার পর বাসায় ফিরে আবার অসুস্থ হয়ে পড়েন চলচ্চিত্রের এক সময়কার দাপুটে এ অভিনেতা। পরে গত ১৯ ডিসেম্বর রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের আইসিইউতে ভর্তি করা হয় টেলি সামাদকে।

ডেইলি বাংলাদেশ

Leave a Reply