শ্রীনগরে ৪ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ

শ্রীনগরে ৪ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগ উঠেছে। উপজেলার দত্তগাঁও গ্রামে এঘটনা ঘটে। সূত্রমতে, শিশু নির্যাতনের বিষয়টি জানাজানি হওয়ার পর থেকে ঘামাচাপা দেয়ার চেষ্টা চালাচ্ছেন একটি মহল।

স্থানীয় সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার দুপুরে কুকুটিয়া ইউনিয়নের দত্তগাঁও গ্রামের মৃত আব্দু মান্নানের ছেলে আঃ হাই ওরফে নিহার (৪৫) নামে ওই ব্যক্তি একই গ্রামের সেরাজল শেখের কন্যা শিশুকে কৌশলে বাড়ির পাশের একটি পাট ক্ষেতে নিয়ে ধর্ষণ করেধর্ষণের স্বীকার ওই শিশু কন্যা বাড়িতে এসে তার নানিকে নিহারের অপকর্মের বিষয়ে খুলে বলে। শিশুটি শারীরিকভাবে অসুস্থ হয়ে পরলে পার্শ্ববর্তী লৌহজং উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসার জন্য নিয়ে যায় তার পরিবার। ঘটনা জানাজানি হওয়ার পর থেকেই ধর্ষক নিহার গা ঢাকা দিয়েছে। নিহার এর আগেও এধরনের ঘটনা ঘটিয়েছে। একটি মহল ঘটনাটি ঘামাচাপা দেয়ার চেষ্টা করছে জানান তারা। শিশুটির মা জীবীকার টানে সৌদিতে কাজ করেন। শিশুটি তার নানা-নানীর কাছে থাকে জানান স্থানীয়রা।

ধর্ষক নিহারের স্ত্রী ফারজানা বেগম নিহার শুশুর বাড়িতে বেড়াতে গেছেন বলে, এবিষয়ে কোন সুদত্তর দিতে পারেনি। নিহারের মা রাহিমা বেগম বলেন, ছেলের বিরুদ্ধে দূষ চাপিয়ে দেয়া হচ্ছে। এর আগেও নিহার এধরনের ঘটনা ঘটিয়েছে কি না জানতে চাইলে অসুস্থ্য বলে প্রতিবেশী ইউনুছ বেপারী নামে একজনের সাথে কথা বলার জন্য বলেন। ইউনুছ বেপারী জানান, ঘটনাটি আমি লোকমুখে শুনেছি। আরেক প্রতিবেশী মোঃ মজিবর রহমান বলেন, ঘটনা সামান্য। এর আগেরও নিহারের বিরুদ্ধে এলাকায় এধরনের অভিযোগ ছিলো কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ঘটনার সত্যতা স্বীকার করেন তিনি। স্থানীয় ইউপি সদস্য মোঃ নজরুল ইসলাম শেখ জানান, স্থানীয়ভাবে বিষয়টি শুনার পরে ওই শিশুর বাড়িতে গিয়ে তার চিকিৎসার জন্য বলেছি। নির্যাতনের স্বীকার শিশুটির প্রাথমিক চিকিৎসা শেষে এখন বাড়িতে আছে। ঘটনার পর থেকে শিশুটি বাকরুদ্ধ হয়ে পরেছে।

শ্রীনগর থানার ওসি মোঃ ইউনুচ আলীর কাছে জানতে চাইলে তিনি বলেন, এবিষয়ে কোন অভিযোগ আসেনি। তবে তদন্ত সাপেক্ষে দ্রুত ব্যবস্থা নিচ্ছি।

জনকন্ঠ

Leave a Reply