১৫ বছর নজরে রেখেও প্রতিবন্ধী মেয়েকে‌ রক্ষা করতে পারলেন না মা

মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ীতে স্বর্ণা আক্তার (১৫) নামে এক প্রতিবন্ধী কিশোরী পানিতে ডুবে মারা গেছে। বুধবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে স্বর্ণা হঠাৎ করে বাড়ি থেকে নিখোঁজ হয়। পরে অনেক খোঁজাখুঁজির পর পুকুরে তার মরদেহ পাওয়া যায়।

নিহত স্বর্ণা আক্তার উপজেলার মান্দা‌ গ্রামের মৃত স্বপন খানের মেয়ে।

এলাকাবাসী জানায়, স্বর্ণা আক্তার জন্মগতভাবে প্রতিবন্ধী। তাই তার মা সব সময় তাকে চোখে চোখে রাখতেন। কিন্তু বুধবার দুপুরের খাবারের পরে স্বর্ণা হঠাৎ করে বাড়ি থেকে নিখোঁজ হয়। পরে অনেক খোঁজাখুঁজির পর পুকুরে তার মরদেহ পাওয়া যায়।

এ বিষয়ে নিহত স্বর্ণার চাচা মোহন খান বলেন, স্বর্ণা জন্মগতভাবেই প্রতিবন্ধী। তার এক ভাই ছিল। সে ৭/৮ বছর আগে নারকেল গাছ থেকে পড়ে মারা যায়। এর কয়েক মাস পর হৃদরোগে আক্রান্ত হয়ে তার বাবা স্বপন খান মারা যান। এরপর থেকে তার মা তাকে দেখাশুনা করে আসছিল। কিন্তু আজ হঠাৎ করে মেয়েটি পানিতে ডুবে মারা গেল। ফাহিমা নামে তার ১১ বছরের এক বোন রয়েছে।

নিহত স্বর্ণার মা নার্গিস বেগম বলেন, আমার মেয়ে জন্মগত প্রতিবন্ধী। তাই তাকে সব সময় নজরে রাখতাম। দুপুরে খাওয়ার পর তাকে খুঁজে পাচ্ছিলাম না। পরে বাড়ির পাশের পুকুর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

এ ব্যাপারে টঙ্গিবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) জাহিদ হাসান বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে উপস্থিত হই। নিহতের পরিবার ও এলাকাবাসীর কোনো অভিযোগ না থাকায় মরদেহ সুরতহাল করে স্বজনদের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে।

ব.ম শামীম/dhakapost

Leave a Reply