মাটি কাটায় বাধা দেওয়ায় হত্যার হুমকি, থানায় জিডি

মুন্সিগঞ্জ সিরাজদিখান মালপদিয়ায় জোর করে মাটি কাটায় বাঁধা দেওয়ায় আব্দুল করিমকে বাড়িতে এসে দুই ব্যক্তি হত্যার হুমকি দিয়েছেন বলে অভিযোগ করেছেন তিনি।

এ ঘটনায় রোববার মুন্সিগঞ্জ সিরাজদিখান থানায় নিজের নিরাপত্তার চেয়ে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন মো. আব্দুল করিম (৬৫)।

তিনি ডায়েরিতে অভিযোগ করেন, দীর্ঘদিন ধরে মো. মাসুদ (৩৬) ও মো. কাঞ্চন নামের দুই ভাই সিরাজদিখান মধ্যপাড়া ইউনিয়নের মালপদিয়া (বকুলতলা) এলাকায় আমাদের অত্যাচার করছে। মো. মাসুদ অসামাজিক কার্যক্রম করে আসছে।

শুক্রবার জোর করে তার পৈত্রিক বাড়ি থেকে জোর করে মাটি কেটে নিয়ে যায়। এ সময়ে তিনি প্রতিবাদ করায় গত ১১ মার্চ তার বাড়ির সামনে এসে তাকে গালিগালাজ ও হত্যার হুমকি দেন। পরেরদিন ১২ মার্চ দুপুর আড়াইটার দিকে বাড়ির গেটের সামনে আবারও তাকে হত্যা করা হবে বলে হুমকি দেন তারা।

মো. আব্দুল করিম সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন, এই দুই ভাইয়ের বাড়ির ভিতরে আমার জায়গা রয়েছে। আমাদের জমিতে জোড় করে আলু রোপণ করেছেন। তারা আমাকে বাড়ির ভেতরে এসে প্রাণে মারার হুমকি দিয়েছে, তাই সিরাজদিখান থানায় জিডি করেছি।

এ বিষয়ে মো. মাসুদ করিম পাপ্পু বলেন, আমরা বাড়িতে থাকি না। কেয়ারটেকার ও আমার চাচাত ভাই আব্দুল করিম থাকেন। এই সুযোগে মো. মাসুদ (৩৬) ও মো. কাঞ্চন (৪৪) আমাদের জায়গা থেকে মাটি কেটে নিয়ে আব্দুল করিমকে হত্যা করার হুমকি দিয়ে গেছে আমি টেলিফোনে শুনেছি। আমি আইনের কাছে নিরাপত্তা চাচ্ছি।

সিরাজদিখান থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মো. বোরহান উদ্দিন বলেন, রোববার সিরাজদিখান থানায় জিডি হয়েছে। এ বিষয়ে তদন্ত করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। যে কোনো প্রয়োজনে আমরা এই আব্দুল করিমকে আইনি সহায়তা দেব।

তবে এ ব্যাপারে অভিযুক্ত মো. কাঞ্চনের সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি আব্দুল করিমকে কোনো হুমকি দেই নাই। আমি তাদের বিরুদ্ধে গাছ কাটার অভিযোগ করেছি থানায়। এ ব্যাপারে আরেক অভিযুক্ত মো. মাসুদকে টেলিফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও পাওয়া যায়নি।

যুগান্তর

Leave a Reply