গজারিয়া কারখানায় আড়াই কোটি টাকার গ্যাস চুরি

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় ঢাকা চট্টগ্রাম মহাসড়কের বালুয়াকান্দি এলাকার রংধনু সিএনজি পাম্পের বিপরীতে বাগানের ভেতর দুটি অবৈধ কারখানার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। কারখানাগুলোয় বছরে আনুমানিক আড়াই কোটি টাকার সরকারি গ্যাস ব্যবহার করা হতো বলে ধারণা কর্তৃপক্ষের।

গতকাল বৃহস্পতিবার বেলা ১১টা থেকে শুরু হয়ে বিকাল পর্যন্ত চলে এ অভিযান। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট গজারিয়ার সহকারী কমিশনার (ভূমি) জিএম রাশেদুল ইসলাম। অভিযানের সার্বিক সহযোগিতা করে গজারিয়া থানা পুলিশ। এ সময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেনÑতিতাস গ্যাসের সোনারগাঁ আঞ্চলিক বিপণন বিভাগের উপমহাব্যবস্থাপক প্রকৌশলী সরুজ আলম, মেঘনা আঞ্চলিক বিপণন অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী মনিরুজ্জামান, সোনারগাঁ আঞ্চলিক বিপণন বিভাগের ব্যবস্থাপক (মিটার অ্যান্ড ভিজিল্যান্স) আতিকুল ইসলাম।

তিতাস গ্যাসের মেঘনা আঞ্চলিক বিপণন অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী মনিরুজ্জামান বলেন, দুটি কারখানা মহাসড়কের পাশে একটি বাগানের ভেতর অবৈধভাবে গ্যাস সংযোগ নিয়ে দীর্ঘদিন ধরে তাদের কার্যক্রম পরিচালনা করে আসছিল। মহাসড়কের সামনে আনোয়ারা বেগম কফি হাউসের সাইনবোর্ড লাগানো থাকলেও বাগানের ভেতর একটি ঢালাই কারখানা ও একটি চুন তৈরির কারখানা ছিল। তিনি আরও বলেন, ঝোপ-জঙ্গল থাকায় এ এলাকায় স্থানীয় লোকজনের তেমন আনাগোনা ছিল না। সম্প্রতি আমরা কারখানাগুলোর সন্ধান পাই। অভিযানে কারখানা দুটির গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করব। অভিযানের সময় কাউকে আটক করা যায়নি। তিতাস কর্তৃপক্ষের উপস্থিতি টের পেয়ে কৌশলে তারা পালিয়ে যায়।

শেয়ার বিজ

Leave a Reply