এমপি মৃণাল কান্তি নৌকাবিরোধী, অভিযোগ চেয়ারম্যানের (ভিডিও)

সংসদ সদস্য ও আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাসের বিরুদ্ধে নৌকার বিরোধিতার অভিযোগ তুলেছেন মুন্সিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান আনিস-উজ্জামান আনিস।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে বিভিন্ন স্তরের কয়েক হাজার নেতাকর্মীর সামনেই এমন অভিযোগ করেন জেলা আওয়ামী লীগের এ সিনিয়র সহ-সভাপতি। এ সময় মঞ্চে উপস্থিতও ছিলেন মৃণাল কান্তি।

সম্মেলনে উপস্থিত কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজমকে উদ্দেশ্য করে আনিস-উজ্জামান আনিস বলেন, ‘গত উপজেলা নির্বাচনে আমি জেলা আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীক পেয়েছিলাম। আমি উপজেলা পরিষদে তৃতীয়বারের মতো নির্বাচন করেছি। আপনার এ এমপি আমার বিরুদ্ধে, নৌকার বিরুদ্ধে ও শেখ হাসিনা বিরুদ্ধে নির্বাচন করেছে।’

এ সময় আনিস-উজ্জামান আনিসকে ব্যক্তিগত কথা বলার দরকার নেই বলে থামান তার বড় ভাই জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন। আবার আনিস-উজ্জামান বলেন, ‘আমি না বলছিলাম, বলছিলাম দাঁড়ামু না।’

এ সময় নেতাকর্মীদের মধ্যে স্নায়ু উত্তেজনা তৈরি হয়। স্লোগান পাল্টা স্লোগান দিতে থাকেন সংসদ সদস্য মৃণাল কান্তি ও জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ মহিউদ্দন পক্ষের নেতাকর্মীরা। পরে নেতাকর্মীদের উত্তেজিত না হওয়ার নির্দেশনা দিলে থেমে যান সবাই। তবে সংসদ সদস্য অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস বক্তব্য রাখলেও এ বিষয়ে কোনো প্রতিক্রিয়া জানাননি।

দীর্ঘ ১১বছর পর শনিবার গজারিয়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন। প্রধান বক্তা ছিলেন মুন্সিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস। অতিথি হিসেবে ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মহসিন চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আমিরুল ইসলামের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন- মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন্নেছা ইন্দিরা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ লুৎফর রহমান, মুন্সিগঞ্জ পৌর মেয়র ফয়সাল বিপ্লব, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফসারউদ্দিন ভূইয়াসহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা।

এদিন সন্ধ্যায় প্রার্থীদের মধ্যে সমোঝোতার ভিত্তিতে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিরুল ইসলামকে সভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদক মনসুর আহমেদ খান জিন্নাহকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।

আরাফাত রায়হান সাকিব/এসজে/জেআইএম

Leave a Reply