শ্রীনগর উপজেলা পরিষদ সংলগ্ন নয়নজুলীর জায়গা দখলের অভিযোগ

শ্রীনগর উপজেলা পরিষদ সংলগ্ন ফেমাস জেনারেল হাসপাতালের সামনে নয়নজুলীর জায়গা দখল করে আরসিসি পাকা স্থাপনা নির্মাণ করার অভিযোগ উঠেছে। এতে সড়কটি আটকা পড়ায় বৃষ্টির ঢলের পানি নিস্কাশনে বাঁধাগ্রস্ত হওয়ার শঙ্কা করা হচ্ছে। প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে ছুটির দিনগুলোতে কাজে লাগিয়ে এই নির্মাণ কাজ করা হচ্ছে। ফেমাস জেনারেল হাসপাতালের পরিচালক মো. ইয়ানুছের বিরুদ্ধে ১নং খাস খতিয়ানের ওই জায়গাটি দখলের অভিযোগ উঠেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, হাসপাতালটির উত্তর-পশ্চিম দিকে লোক চক্ষুর আড়াল করে দৈর্ঘে প্রায় ২৫ ফুট ও প্রস্থ ১০ ফুট নয়নজুলীর জায়গা দখল করে আরসিসি পিলারে তোলার মাধ্যমে পাকাঘর নির্মাণ কাজ চলছে। বেশ কয়েকজন শ্রমিক কাজ করছেন।

স্থানীয়রা জানায়, সরকারি ছুটির দিনে ও রাতে সমান তালে দখলকারীরা সুযোগ বুঝে নির্মাণ কাজ করছেন। কয়েক বছর আগেও সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে জায়গাটি দখল করার অভিযোগ উঠলে তৎকালীন ইউএনও কাজ বন্ধ করে দেন। এখন নতুন করে সুযোগ বুঝে ওই জায়গায় পাকা ঘর নির্মাণ করছেন তারা।

এ বিষয়ে ফেমাস জেনারেল হাসপাতালের পরিচালক মো. ইয়ানুছের কাছে জানতে চাইলে তিনি বলেন, মৌখিকভাবে অনুমতি নিয়েই কাজ করা হচ্ছে। মৌখিক অনুমতির কোনো ভিত্তি আছে কি না এমন প্রশ্নে জবাবে কাজ বন্ধ রাখার কথা বলেন তিনি।

এ বিষয়ে জানতে মোবাইল ফোনে উপজেলা ভূমি কর্মকর্তা মো. আবু বকর সিদ্দিকের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

শ্রীনগর সদর ইউনিয়ন উপসহকারী ভূমি কর্মকর্তা আব্দুল সামাদের কাছে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি তার জানা নেই। খোঁজ নিয়ে প্রয়োজনী ব্যবস্থা নেয়া হবে।

নিউজজি

Leave a Reply