মুন্সীগঞ্জ আন্তঃজেলা ডাকাত দলর সদস্য শহীনের উৎপাতে অতিষ্ঠ গ্রামবাসী

মুন্সীগঞ্জ সদর উপজেলার আধারা ইউনিয়নের কালিচর গ্রামের চিহ্নিত ডাকাত ও আন্তঃজেলা ডাকাত দলের সদস্য শাহীন মিয়ার অত্যাচারে অতিষ্ঠ গ্রামবাসী। এ নিয়ে সংবাদ সম্মলন করছ ভূক্তভাগী গ্রামের মেম্বার সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ। সোমবার সকাল দুপুর ১২টার দিকে আধারা ইউনিয়নের কালিরচর গ্রামবাসীর আয়াজনে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিক সফি উদ্দিন মিলনায়তনে এই সংবাদ সম্মলন অনুষ্ঠিত হয়।

এসময় লিখিত বক্তব্য পাঠ করন আধারা ইউনিয়নর সাবক মম্বার আসাদুজ্জামান । তিনি বলেন, কালিচর গ্রামর চিহ্নিত ডাকাত ও আন্তঃজেলার ডাকাত দলের সদস্য শহীন মিয়ার অত্যাচার আমরা গ্রামবাসী অতিিষ্ঠ হয়ে পড়েছি। শহীন কালিচর গ্রামের মোহাম্মদ বেপরী প্রকাশ মাহমুদর ছেলে। ডাকাত শাহীন এলাকায় ডাকাতি করার সময় একাধিকবার পুলিশের হাতে ধরা পরে আবার জামিন বের হয়ে শুরু হয় তার উৎপাত। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ৬টি মামলা রয়েছে ।

যার মধ্যে পার্শ্ববর্তী চাঁদপুরের মতলব উত্তর থানায় দুটি, মামলা নং ১৫, অপরটি মামলা নং ১৬। এই দুটি মামলা ২০২২ সালর ২৬ ডিসম্বরে রুজু হয়। এছাড়াও চাঁদপুর সদর মডল থানায় একটি মামলা হয়, যার মামলা নং ২১ এই মামলাটি হয় ২০২০ সালর ১৫ সেপ্টেম্বর। এছাড়া তার বিরুদ্ধে মুন্সীগঞ্জ সদর থানায় তিনটি মামলা রয়েছে । সবগুলোই ডাকাতি মামলা। সংবাদ সম্মলন আধারা ইউনিয়নর ৬নং ওয়ার্ড মম্বার বাচু বপারী বলন, গত ২০২০ সালর ১৫ সেপ্টেম্বর চাদঁপুর জেলর মডেল থানা এলাকায় ডাকাতি সংঘটিত করে নিজ এলাকা কালিরচরে চলে আসে।

পরবর্তীত চাঁদপুর জেলা পুলিশ শাহীন ডাকাতকে গ্রেফতার করে। ঐসময় শাহীন ডাকাত পুলিশর জবানবন্দিতে তার ব্যাক্তি স্বার্থ উদ্ধার করার জন্য ঐ ডাকাতির ঘটনায় কালিচর গ্রামর সাধারণ মানুষের নাম বলে। পরে তারা পুলিশের হয়রানীর শিকার হয় । এতে করে ভাালো মানুষগুলি ফঁসে যায়। পুলিশের জবানবন্দিতে ঐসব ডাকাতির ঘটনায় কালিরচর এলাকার বিশিষ্ট ব্যবসায়ী মোঃ মল্লিক, প্রবাসী নাজমুল ঢালী, কষক সুজন মিয়া, মোঃ দীপু, মোঃ শাহজালালের নাম বলেন ডাকাত শাহীন। প্রকৃত পক্ষে তারা ডাকাতির ঘটনার সাথে জড়িত নয় বলে জানান সংবাদ সম্মেলনে।

এর আগে পরে তাদের বিরুদ্ধে কোন ধরনের মামলা থানায় নেই। ডাকাত শাহীনের এ ধরনর মিথ্যা জবানবন্দিতে সাধারণ মানুষ প্রতিকার চায় । যেই ডাকাত শাহীনের অন্যায়ের প্রতিবাদ করে তাকেই ফাঁসিয়ে দেওয়ার চেষ্টা চালায়। সংবাদ সম্মলন অন্যদর মাঝে উপস্থিত ছিলেন সাবেক মেম্বার সরাফত, এলাকার মাতবর গিয়াস উদ্দিন বেপরী, সমাজ সেবক মোস্তফা বেপরী প্রমুখ ।

যাযাদি

Leave a Reply