মামলার তথ্য গোপন: আপিলেও প্রার্থিতা বাতিল টঙ্গিবাড়ীর আরিফুলের

মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আরিফুল ইসলাম হাওলাদার আপিলেও প্রার্থিতা ফিরে পাননি। সূত্র জানিয়েছে, মামলার তথ্য গোপন করায় গতকাল রোববার শুনানি শেষে তাঁর প্রার্থিতা বাতিল করা হয়। একই দিন ওই উপজেলার অপর চেয়ারম্যান প্রার্থী রাহাত খান রুবেল প্রার্থিতা ফিরে পান।

মুন্সীগঞ্জ জেলা প্রশাসক কার্যালয় সূত্র জানায়, আরিফুল ইসলাম হাওলাদারের বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা রয়েছে। এর কয়েকটি মামলার তথ্য গোপন করেন তিনি।

খোঁজ নিয়ে জানা গেছে, আরিফুলের বিরুদ্ধে হত্যা, সন্ত্রাস, চাঁদাবাজি, মারামারিসহ ৮টি মামলা রয়েছে। এর মধ্যে হত্যা মামলাসহ ৫টি মামলার তথ্য হলফনামায় দেননি।

২৩ এপ্রিল দুপুরে যাচাই-বাছাই শেষে বিভিন্ন তথ্য গোপনের অভিযোগে চেয়ারম্যান পদে দুই প্রার্থী ও ভাইস চেয়ারম্যান পদে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়। তাদের মধ্যে আরিফুল ছাড়া অন্যরা প্রার্থিতা ফিরে পেয়েছেন।

মুন্সীগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আশরাফুল আলম বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, টঙ্গিবাড়ী ও লৌহজং উপজেলা পরিষদ নির্বাচনে তথ্য গোপন করায় ৮ জন প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছিল। আপিল করার পর সাতজনের মনোনয়নপত্র যাচাই-বাছাই করে বৈধ ঘোষণা করা হয়েছে। টঙ্গিবাড়ীর চেয়ারম্যান প্রার্থী আরিফুল ইসলাম হাওলাদার মামলার তথ্য গোপন করায় আপিলেও তাঁর মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছে।

৬ষ্ঠ উপজেলা নির্বাচনের তপশিল অনুযায়ী, দ্বিতীয় ধাপে টঙ্গিবাড়ী ও লৌহজং উপজেলায় ভোট হবে ২১ মে। ২৭ থেকে ২৯ এপ্রিল পর্যন্ত প্রার্থীদের আপিল নিষ্পত্তি হওয়ার কথা। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৩০ এপ্রিল। প্রতীক বরাদ্দ হবে ২ মে।

সমকাল

Leave a Reply