গণসংবর্ধনা অনুষ্ঠান নিয়ে বিএনপিতে বিতর্ক

মুন্সীগঞ্জে একটি গণসংবর্ধনা অনুষ্ঠানকে কেন্দ্র করে স্থানীয় বিএনপিতে বিতর্ক দেখা দিয়েছে। ব্যক্তিগতভাবে, না দলীয় ব্যানারে বিএনপির মেয়র ও চেয়ারম্যানদের এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয় তা নিয়ে স্থানীয় বিএনপিতে বিতর্ক চলছে। গতকাল শনিবার সদর উপজেলার কেওয়ার লোহারপুল মাঠে এক মেয়র ও ৪ ইউপি চেয়ারম্যানকে গণসংবর্ধনা দেওয়া হয়। তবে দলীয় কোন্দলের কারণে এ অনুষ্ঠানে মহাকালী ইউনিয়ন বিএনপির সভাপতিকে রাখা হয়নি বলে জানা যায়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএনপি নেতা নাসিরউদ্দিন ভূঁইয়া। প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির সভাপতি আবদুল হাই।

এ প্রসঙ্গে মহাকালী ইউনিয়ন বিএনপির সভাপতি শাহজাহান হালদার বলেন, এটা দলীয়, না ব্যক্তিগতভাবে হচ্ছে তা আমি জানি না। অনুষ্ঠান নিয়ে আয়োজকরা একটি পোস্টার করেছেন। সেখানে ইউনিয়ন বিএনপির অনেকের নাম স্থান পেলেও অনেকের নাম নেই।

স্থানীয় বিএনপির একাধিক নেতা জানান, মহাকালী ইউনিয়নের তওফিকুল ইসলাম শরীফ ওরফে কানা শরীফ ওরফে বোমা শরীফ এ অনুষ্ঠানের আয়োজক। রাজনীতিতে সে বেশ চতুর। যখন যাকে প্রয়োজন সে ম্যানেজ করে নেয়। অনুষ্ঠানের পোস্টারে আয়োজক হিসেবে শরীফের নাম ব্যবহার করা হয়েছে, দলের নাম ব্যবহার করা হয়নি।

জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আতোয়ার হোসেন বাবুলসহ বিএনপির অনেক নেতাকর্মী জানান, এ অনুষ্ঠানের কোনও চিঠি কিংবা দাওয়াত তারা পাননি। কাউকে সংবর্ধনা বা কোনও অনুষ্ঠান করতে একটি ব্যানার লাগে। কানা শরীফ কোন্ ব্যানারে বিএনপি সমর্থিত মেয়র চেয়ারম্যানদের এ সংবর্ধনা দিচ্ছেন তা জানা নেই বলে জানান তারা তবে তওফিকুল ইসলাম শরীফ বলেন, মহাকালী ইউনিয়ন বিএনপির উদ্যোগে এ সংবর্ধনার আয়োজন করা হয়েছে।

আমাদের সময়

Leave a Reply