মুহিতকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে পাঠানোর দাবি বি চৌধুরীর

দেশের চলমান অর্থনৈতিক সঙ্কটের জন্য অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে দায়ী করে তার অপসারণ চেয়েছেন বিকল্পধারা সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। তিনি শুক্রবার মুহিতের নির্বাচনী এলাকা সিলেটে এক সভায় বলেন, “অর্থমন্ত্রী অর্থনৈতিক উন্নয়নে অযোগ্যতার পরিচয় দিয়েছেন। তাকে আর সুযোগ দেওয়া উচিত নয়।

“প্রধানমন্ত্রীর উচিত, সত্যিকারের অর্থনীতি বুঝে সে রকম এক জনকে অর্থ মন্ত্রণালয়ের দ্বায়িত্ব দেওয়া। যিনি গরিবের ব্যথা বোঝেন, শেয়ার মার্কেট বোঝেন, এক্সপোর্ট-ইমপোর্ট বোঝেন।”

তবে অর্থমন্ত্রীকে ‘ভালো মানুষ’ অভিহিত করে তাকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব দিতে প্রধানমন্ত্রীর প্রতি পরামর্শ দেন সাবেক রাষ্ট্রপতি বি চৌধুরী।

সিলেট প্রেসক্লাবে সাংবাদিকেদের সঙ্গে মতবিনিময় সভায় দেশকে রাজনৈতিক সঙ্কটের দিকে ঠেলে না দিতে সরকার ও বিরোধী দলকে দায়িত্বশীল আচরণ করতেও আহ্বান জানান তিনি।

বিকল্পধারা সভাপতি বলেন, গুরুতর সমস্যার মধ্যেও সরকারি দল ও বিরোধী দল আলোচনায় বসছে না, জনগণ চাইলেও তারা আলোচনায় বসেন না । এটা রাজনৈতিক অপসংস্কৃতি।

তিন বছরে বিরোধী দলের সঙ্গে কোনো আলোচনায় না বসে সরকার ব্যর্থতার পরিচয় দিয়েছে বলে দাবি করেন তিনি। পাশাপাশি বিরোধী দলকে সংসদে যোগ দেওয়ার আহবানও জানান বি চৌধুরী।

তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা সম্পর্কে সাবেক রাষ্ট্রপতি বলেন, অস্তত আরো দুটি নির্বাচন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে হওয়া উচিত।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সিলেট প্রেসক্লাবের সভাপতি আহমেদ নূর, সহ-সভাপতি ইকরামুল কবির, সাধারণ সম্পাদক সমরেন্দ্র বিশ্বাস সমর, সাবেক সভাপতি মুকতাবিস উন নূরসহ সিলেটের সাংবাদিকরা।

বিডিনিউজ টোয়েন্টিফোর

Leave a Reply