টঙ্গীবাড়ীতে হত্যা মামলার আসামিদের ছেড়ে দিয়েছে পুলিশ

টঙ্গীবাড়ী উপজেলার ধামারণ গ্রামের চাঞ্চল্যকর দিপু হত্যা মামলার আসামিদের ছেড়ে দেয়ার কারণ জিজ্ঞাসা করায় সাংবাদিকদের ওপর ক্ষেপে যান মামলার তদন্তকারী কর্মকর্তা টঙ্গীবাড়ী থানার এসআই জব্বার।

শনিবার সকালে টঙ্গীবাড়ীতে কর্মরত সাংবাদিকরা তার মোবাইলে বাদীর ধরিয়ে দেয়া হত্যা মামলার আসামিদের কেন ছেড়ে দেয়া হল জানতে চাইলে তিনি কোনো সদোত্তর না দিয়ে ক্ষিপ্ত হয়ে বলেন, আপনারা যা পারেন লেহেন গা। এর আগে বুধবার রাত ৩টার নারায়ণগঞ্জের ইাসদাইর এলাকার একটি ভাড়াবাসা থেকে নিহত দীপুর চাচি ঝিলন বেগম, চাচাতো বোন শাহানা বেগম, চাচাতো ভাই আশিক বেপারি, বোনজামাই মুক্তার হোসেন ও ভোলাকে আটক করে পুলিশ। পরে বৃহস্পতিবার দিনব্যাপী চলে পুলিশের জিজ্ঞাসাবাদের নামে উৎকোচ বাণিজ্য।

স্থানীয় মেম্বার রিপন মোল্লাসহ ওই এলাকার গণ্যমান্য কতিপয় ব্যক্তির সমঝোতায় মোটা অংকের টাকা খেয়ে পুলিশ আটককৃতদের ছেড়ে দেয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। শনিবার সকালে ওই হত্যা মামলার বাদী এমদাদুল হক অপু টঙ্গীবাড়ী কর্মরত সাংবাদিকদের মোবাইলে ফোন করে কান্নায় ভেঙে পড়ে জানান, আমার ভাই দিপুকে আমার দুই চাচা নুরু শেখ, গিয়াসউদ্দিন, চাচি ঝিলুন বেগম, চাচাতো ভাই নাসির, আজাদ, জাহাঙ্গীরের বোন শাহানা বেগম এবং ৩ বোনের জামাই কসাই জাকির, মুক্তার হোসেন ও ভোলা আমাদের গ্রামের নিজ বাড়ি টঙ্গীবাড়ীর ধামারণ গ্রামে জবাই করে হত্যা করে।

পরে ওই সময় আমি গিয়াসউদ্দিন, নুরু শেখ, নাসির, আজাদ, জাহাঙ্গীরকে এজাহারভুক্ত আসামি ও আরও অজ্ঞাতনামা আসামি করে টঙ্গীবাড়ী থানায় একটি হত্যা মামলা দায়ের করি। পরে জানতে পারি ওই এজাহারভুক্ত আসামিদের সঙ্গে আমার ভাই হত্যাকাণ্ডে আমার চাচি ঝিলুন বেগম, চাচাতো বোন শহিনা, এবং বোনজামাই ভোলা ও মুক্তার জড়িত। আমি তাদের পুলিশে নিয়ে নারায়ণগঞ্জের ফতুল্লা থানার ইসদাইর বাজার এলাকা থেকে ধরিয়ে দিলেও পুলিশ তাদের উৎকোচ খেয়ে ছেড়ে দিয়েছে। ঘটনাকে অন্য খাতে প্রভাবিত করার জন্য আমার চাচি ঝিলুন বেগমকে দিয়ে মিথ্যা স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করিয়ে ঘটনাকে ভিন্ন খাতে নেয়ার চেষ্টা করছে পুলিশ। ওই আসামিদের ছেড়ে দেয়ার পর থেকে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি এবং আত্মগোপন করে দিন কাটাচ্ছি।

এ ব্যাপারে টঙ্গীবাড়ী থানা ওসি তদন্ত মেহেদি হাসান জানান, মুন্সীগঞ্জ সদর সার্কেল এসপি এমদাদ হোসেন স্যারের নির্দেশে আটককৃতদের ছেড়ে দেয়া হয়েছে।

যুগান্তর

Leave a Reply