পৌরসভা ভবনে ইয়াবা ট্যাবলেটসহ পৌরসভার সার্ভেয়ার-কনস্টেবল গ্রেপ্তার, তোলপাড়

মোজাম্মেল হোসেন সজল: মুন্সীগঞ্জ পৌরসভা ভবনে অভিযান চালিয়ে র‌্যাবের একটি টিম ৫১ পিস ইয়াবা ট্যাবলেটসহ পৌরসভার সার্ভেয়ার ও পুলিশের এক কনস্টেবলকে গ্রেপ্তার করেছে। এ ঘটনায় মুন্সীগঞ্জে তোলপাড় চলছে। বুধবার রাত সাড়ে ১১ টার দিকে পৌর ভবনের তৃতীয় তলায় অভিযান চালিয়ে র‌্যাব সদস্যরা ইয়াবা ট্যাবলেটসহ ওই ২ জনকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতরা হচ্ছেন- মুন্সীগঞ্জ পৌরসভার প্রকৌশলী শাখায় কর্মরত সার্ভেয়ার ফরিদুল ইসলাম (৩২) ও গজারিয়া থানার কনস্টেবল মো. সেলিম মিয়া (৪০)। এদিকে পুলিশের কনস্টেবল ও পৌরসভার সার্ভেয়ারকে আটকের পর নানা তদবির শুরু হয়। তাদের পুলিশের কাছে হস্তান্তর করা হবে নাকি ছেড়ে দেয়া হবে-এ বিষয়টিও অনিশ্চিত হয়ে পড়ে।


পরে ঘটনা ব্যাপকভাবে স্থানীয় সাংবাদিক ও নানা পেশাজীবী শ্যেণীর মান ুষের মধ্যে ছড়িয়ে পড়লে আটকের সাড়ে ১৭ ঘন্টা পর বৃহস্পতিবার বিকালে তাদের সদর থানায় হস্তান্তর করা হয়। র‌্যাব-১১’র এএসপি রবিউল ইসলাম সাংবাদিকদের জানান, মুন্সীগঞ্জ পৌরসভা ভবনের তৃতীয় তলার একটি কক্ষে ইয়াবা সেবনের আড্ডা চলে। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে র‌্যাব-১১’র একটি টিম শহরের পুরাতন কাচারী এলাকাস্থ মুন্সীগঞ্জ পৌরসভা কার্যালয়ের প্রধান ফটকের সামনে থেকে পুলিশ কনস্টেবল সেলিমকে ৩৯ পিস ইয়াবাসহ আটক করে। সে জেলার গজারিয়া থানায় কর্মরত রয়েছে।

সূত্র আরও জানান, এরপর তার দেওয়া তথ্যের ভিত্তিতে র‌্যাব সদস্যরা মুন্সীগঞ্জ পৌরসভা কার্যালয়ের তৃতীয় তলার ৫১২ নম্বর রুমে অভিযান চালিয়ে ইয়াবা সেবনরত অবস্থায় প্রকৌশল বিভাগে কর্মরত সার্ভেয়ার ফরিদুল ইসলামকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে ১২ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। র‌্যাব-১১’র কর্মকর্তা এএসপি রবিউল ইসলাম জানান, যেহেতু আটককৃতদের কাছ থেকে ৫১ পিস ইয়াবা পাওয়া গেছে, তাতে ধরে নিতে হবে তারা সেবনের পাশাপাশি ইয়াবা বিক্রর সঙ্গেও জড়িত। এ ব্যাপারে মুন্সীগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ আবুল বাসার বলেন, গ্রেপ্তারকৃতদের বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে র‌্যাব। এ ঘটনায় এখনও পর্যন্ত সদর থানায় মামলা দায়ের করা হয়নি।


এদিকে, পৌরসভার একাধিক সূত্র জানান, পৌরসভার কর্মকর্তা-কর্মচারিরা অফিস ছুটির পর বাড়ি ফিরে গেলে রাতে সার্ভেয়ার ফরিদুল ইসলাম পৌরসভা ভবনের তার কক্ষে দীর্ঘদিন ধরে মাদক সেবন করে আসছে। সার্ভেয়ারের বাড়ি মানিকগঞ্জে। গত বছর-দেড়েক ধরে সার্ভেয়ার ফরিদুল ইসলাম ব্যাপকভাবে মাদকাসক্ত হয়ে পড়েন। মদ, ফেনসিডিলসহ সব ধরনের নেশায় সে আসক্ত হয়ে পড়ে বলে পৌরসভার কয়েকটি সূত্র জানান। এ নিয়ে তিনি স্থানীয় মাদক সেবীদের সঙ্গেও আড্ডায় জড়িয়ে পড়ে। কারো কারো সঙ্গে বিরোধও দেখা দেয়।

Leave a Reply