নিজ দোকানে স্বর্ণ ব্যবসায়ীর ঝুলন্ত লাশ, চিরকুট ঘিরে রহস্য

মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার হাসাইল বাজারের স্বর্ণ ব্যবসায়ী উত্তম শীলের (৪০) ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। বুধবার (৩ মার্চ) বিকেলে তার মরদেহ স্থানীয় একটি শশ্মানে দাহ করা হয়েছে।

এর আগে মঙ্গলবার (২ মার্চ) হাসাইল বাজারে নিজ দোকানের আড়ার সঙ্গে ফাঁস দেওয়া অবস্থায় তার লাশ উদ্ধার করে পুলিশ। নিহত উত্তম হাসাইল গ্রামের রবি শীলের ছেলে।

হাসাইল বাজারের দোকানদারদের কাছ থেকে জানা যায়, মঙ্গলবার উত্তমের দেখা পাওয়া যাচ্ছিল না। পরে সন্ধ্যায় তার দোকানে আলো জ্বলতে দেখা যায়। তখন কয়েকজন দোকানের সামনে গিয়ে সাটারের নিচ দিয়ে উকি দিলে উত্তমের লাশ ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। পরে তারা পুলিশের কাছে খবর দিলে মঙ্গলবার রাতেই পুলিশ এসে লাশ উদ্ধার করে নিয়ে যায়।

এ সময় উত্তমের লুঙ্গির কোচরে সাদা কাগজে একটি চিরকুট পাওয়া যায়। পুলিশ স্থানীয়দের সামনে চিরকুট খুললে তাতে ‘‌আমার মৃত্যুর জন্য রাসেল মেলকার দায়ী’ লিখা দেখা যায়। এ নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন জানান, কিছুদিন আগে রাসেল মালকারের সাথে উত্তম শীলের কথা কাটাকাটি হয়েছিল।

এদিকে ঘটনার পর থেকে রাসেল মেলকারকে এলাকায় পাওয়া যাচ্ছে না। রাসেল মেলকার একই গ্রামের মনু মেলকারের ছেলে।

এ ব্যাপারে রাসেল মেলকার জানান, আমার সঙ্গে ব্যবসায়িক লেনদেন নিয়ে দুই দিন আগে উত্তমের কথা কাটাকাটি হয়। পরে কি কারণে আত্নহত্যা করেছে আমি জানি না। নিহতের কাছে যে চিরকুট পাওয়া গেছে তার সঙ্গে উত্তমের আগের হাতের লিখার কোনো মিল নেই। আমাকে ফাঁসাতে অন্য কেউ চিরকুট লিখে লাশের লুঙ্গির কোচরে রেখে দিয়েছে।

এ ব্যাপারে মামলা তদন্তকারী কর্মকর্তা টঙ্গিবাড়ী থানা এসআই জাহিদ ঢাকা পোস্টকে বলেন, মামলা তদন্তের স্বার্থে আমি কিছু বলতে চাচ্ছি না।

ব.ম শামীম/ঢাকা পোষ্ট

Leave a Reply