আবারও লাশ ফেলার ডাম্পিং স্পট মুন্সীগঞ্জ

মুন্সীগঞ্জ আবারও লাশ ফেলার ডাম্পিং স্পটে পরিণত হয়েছে। রোববার দুই লাশসহ এক সপ্তাহের ব্যবধানে অজ্ঞাতপরিচয় তিন লাশ উদ্ধার করা হয়েছে মুন্সীগঞ্জ থেকে।

এছাড়া অজ্ঞাতপরিচয়ের এ তিন লাশসহ গত ছয় মাসে মুন্সীগঞ্জ জেলার ধলেশ্বরী নদী, ডোবা ও সড়কের পাশ থেকে ১০টি লাশ উদ্ধার করা হয়। ফলে লাশ ফেলার ডাম্পিং স্পট মুন্সীগঞ্জের ধলেশ্বরী নদী, মহাসড়কের পাশের ডোবা আবারও অরক্ষিত হয়ে পড়েছে বলে মনে করছেন বিভিন্ন শ্রেণীর পেশার মানুষ।

রোববার মুন্সীগঞ্জের লৌহজং থানার মৌছামান্দ্রা খালের পাড়ে পড়ে থাকা অবস্থায়পরিচয় এক যুবকের (১৮) লাশ উদ্ধার করে পুলিশ। একই দিন ঢাকা-দোহার মহাসড়কের শ্রীনগরের পুসারি পাড়ায় সড়কের পাশ থেকে অজ্ঞাতপরিচয় এক তারুণীর (২২) লাশ উদ্ধার করা হয়।

তরুণীর লাশ উদ্ধার প্রসঙ্গে শ্রীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মাহবুবুর রহমান জানান, লাশটির গলায় লাল রংয়ের ওড়না দিয়ে ফাঁসি দেওয়া ছিল। এছাড়া তার পায়ে আঘাতের চিহ্ন ছিল। তার পড়নে হলুদ প্রিন্টের সেলোয়ার-কামিজ এবং গলায় ও কানে সোনার গহনা ছিল।

অন্যদিকে, গত ২৪ জুন মুন্সীগঞ্জের গজারিয়ার দড়িকান্দি গ্রাম থেকে আরেক তরুণীর (২২) লাশ উদ্ধার করা হয়। কে বা কারা কেন এ তাকে হত্যা করেছে তা জানা যায়নি। নিহতের পরিচয় শনাক্ত করার চেষ্টা চলছে বলে জানিয়েছেন গজারিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ফজলুর রহমান।

এদিকে, চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত উদ্ধার হওয়া ১০ লাশের মধ্যে সাতজনের লাশ জেলার শ্রীনগর, সিরাজদিখান ও মুন্সীগঞ্জ সদর এলাকা থেকে উদ্ধার করা হয়।

এর মধ্যে গত ২১ জানুয়ারি সিরাজদিখানের তেলিপাড়া গ্রাম থেকে অজ্ঞাতপরিচয় এক তরুণীর লাশ উদ্ধার করা হয়। অন্য কোথাও তাকে শ্বাসরোধ করে হত্যা করার পর লাশ এখানে ফেলে রেখে যায় ঘাতকরা।

২৪ জানুয়ারি সিরাজদিখানের রশুনিয়া ব্রিজ এলাকায় থেকে গুলিবিদ্ধ দুই যুবকের লাশ উদ্ধার করা হয়। একই দিন চার ঘণ্টার ব্যবধানে শ্রীনগরের বাড়ৈইখালি-সিধরপুর সড়কের পাশ থেকে গুলিবিদ্ধ আরও এক যুবকের (৩০) লাশ উদ্ধার করা হয়।

গামছা দিয়ে এ তিন যুবকের চোখ বাঁধা ছিল। তিন যুবককে একই কায়দায় হত্যার ঘটনায় একই ঘাতকরা জড়িত বলে পুলিশ সূত্রে জানা গেছে।

অন্যদিকে, গত ১৯ ফেব্রয়ারি মুন্সীগঞ্জের ধলেশ্বরী নদীর হাটলক্ষীগঞ্জ বেরিবাঁধ এলাকায় এক যুবকের (৩৫) লাশ উদ্ধার করা হয়। তাকে হত্যার পর ঘাতকরা হাত-পাসহ শরীরে পাথর বেঁধে লাশ নদীতে ফেলে দেয়।


পরদিন ২০ ফেব্রয়ারি ধলেশ্বরী নদীর একই স্থান থেকে আরো এক যুবকের (৩০) লাশ উদ্ধার করে পুলিশ। এ দুই যুবককে একই কায়দায় হত্যা করে ঘাতকরা লাশ নদীতে ফেলে দেয়।

গত ১৭ মার্চ মুন্সীগঞ্জের পশ্চিম মুক্তারপুরের শীতলক্ষ্যা নদী থেকে এক যুবকের (৩২) লাশ উদ্ধার করে মুক্তারপুর নৌ ফাঁড়ির পুলিশ।

এ প্রসঙ্গে সদর থানার ওসি মো. শহীদুল ইসলাম জানান, যাতে কেউ আর মুন্সিগঞ্জে লাশ ফেলে যেতে না পারে সেজন্য ধলেশ্বরী নদীতে নিয়মিত টহল অব্যাহত রাখা হয়েছে।

বাংলানিউজটোয়েন্টিফোর

Leave a Reply