শ্রীনগরে বিএনপির অফিস ভাঙচুর : ১২৩ নেতাকর্মীর নামে মামলা

politicফলোআপ
মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলা বিএনপি-যুবদলের অফিস ভাঙচুর করা হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টার দিকে শ্রীনগর উপজেলা সদরের বাজারের দলীয় কার্যালয়টি ভাঙচুর করা হয়।

শ্রীনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেনের নেতৃত্বে এ ঘটনা ঘটানো হয়েছে বলে শ্রীনগর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. দেলোয়ার হোসেন দাবি করেন।

তিনি জানান, আওয়ামী লীগ তোফাজ্জল হোসেনের নেতৃতে বিএনপি-যুবদলের অফিসের দরজা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে অফিস ভাঙচুর ও তছনছ করে।


এ ব্যাপারে শ্রীনগর থানার ওসি মো. মাহবুবুর রহমান বলেন, বিএনপি অফিসের দরজা ধাক্কা দেয়ার পর একপাট খুলে যায়। পরে অফিসের ভেতরে থাকা কয়েকটি চেয়ার ভাঙচুর করা হয়েছে।

এদিকে, মঙ্গলবার সকালে শ্রীনগরের ছনবাড়ি চৌরাস্তা সংলগ্ন রাস্তায় পুলিশ ও আওয়ামী লীগের হামলার ঘটনায় পুলিশ বাদী হয়ে শ্রীনগর থানায় মামলা করেছেন। রাতে শ্রীনগর থানার এসআই মোস্তাফিজুর রহমান বাদী হয়ে শ্রীনগর উপজেলা বিএনপির সভাপতি আলহাজ মমিন আলী, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, উপজেলা যুবদলের সভাপতি জয়নাল আবেদীন জেম্‌স ও সাধারণ সম্পাদক আব্দুল মতিনসহ ৮০ জনকে আসামি করে মামলা করেছেন।

একই দিন সিরাজদিখানের কুচিয়ামোড়া ব্রিজ এলাকায় সহিংস ঘটনায় উপজেলা ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক মোস্তাফিজুর রহমান রিপন, আবু তৈয়ব সনেটসহ ৪৩ জনকে আসামি করে থানায় মামলা হয়েছে। মামলার বাদী হয়েছেন সিরাজদিখান থানার এসআই মো.আরব আলী।

সকালে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের বাউশিয়া এলাকায় গজারিয়া পরিবহনের একটি বাসে আগুন ধরিয়ে দেয় পিকেটাররা। সকাল পৌনে ১০টার দিকে জেলা বিএনপির সভাপতি আবদুল হাইয়ের নেতৃত্বে মিছিল বের হলে দলীয় কার্যালয় চত্বরে পুলিশের সঙ্গে বাকবিতন্ডতা ও ধস্তাধস্তির ঘটনা ঘটে।

এছাড়া জেলা শহরে শহর বিএনপির সভাপতি একেএম ইরাদত মানু, সাধারণ সম্পাদক শহীদুল ইসলামের নেতৃত্বে খন্ড খন্ড মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।


সকালে গজারিয়ার রসুলপুর খেয়াঘাট থেকে জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক ইদ্রিস মিয়াজী মহনের নেতৃত্বে হরতালের সমর্থনে মিছিল বের হয়।

এদিকে, বিএনপি অফিস ভাঙচুর, দলীয় নেতাকর্মীরে উপর হামলা-মামলার ঘটনায় বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন, কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ, সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী মিজানুর রহমান সিনহা ও কেন্দ্রীয় কমিটির স্থানীয় সরকার ও সমবায় বিষয়ক সম্পাদক, জেলা বিএনপির সভাপতি আবদুল হাই তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন।

জাস্ট নিউজ

Leave a Reply