কুজকাওয়াজে পুলিশের সাথে শিক্ষার্থীদের ধস্তাধস্তি

মুন্সীগঞ্জে বিজয় দিবসের কুজকাওয়াজের অনুষ্ঠানে পুলিশের সাথে সরকারি হরগঙ্গা কলেজের ছাত্রদের সাথে ধস্তাধস্তি হয়েছে। সোমবার সকাল ৮ টার দিকে জেলা স্টেডিয়ামে কলেজের সিনিয়র বিএনসিসি ক্যাডেট, রোভার, রেড ক্রিসেন্ট সদস্যদের সাথে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকাল ৮ টার দিকে সরকারি হরগঙ্গা কলেজের বিএনসিসি, রোভার স্কাউট ও রেডক্রিসেন্টর ৫ টি দল বিজয় দিবসের কুজকাওয়াজে অংশগ্রহনের জন্য যায়। মাঠে প্রবেশের সময় পুলিশ বিএনসিসি, রোভার স্কাউট ও রেডক্রিসেন্টর সিনিয়র সদস্যদের ঢুকতে বাধা দেয়। অনেক্ষন বুঝিয়ে বলার পরেও পুলিশ ঢুকতে দেয়নি। হঠাৎ ওসি ইয়ারদৌদের নেতৃত্বে পুলিশ সদস্যরা ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেয়। এতে কয়েকজন ছাত্র-ছাত্রী আহত হয়।

এই ঘটনায় কলেজের শিক্ষার্থী ও শিক্ষকরা ক্ষুদ্ধ হলেও কুজকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন শেষ করে। পরে কলেজে এসে তারা প্রশাসন বিরোধী ম্লোগান দিতে থাকে। এ ঘটনার সাথে জড়িত ওসি (তদন্ত) ইয়ারদৌসসহ অন্যান্য পুলিশ সদস্যদের শাস্তি দাবি করে কলেজের অধ্যক্ষ, পুলিশ সুপার ও এডিসি জেনারেলের কাছে স্মারকলিপি প্রদান করে। কর্তৃপক্ষ ঘটনার সুষ্ঠ তদন্ত দাবি করে বিচারের আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়।

মুন্সীগঞ্জ বার্তা

Leave a Reply