দাবিকৃত টাকা দেয়ার পরও মামলা থেকে রেহাই পেল না নরুল আমিন

policeমুন্সীগঞ্জ সদর থানার ওসি তদন্ত ইয়ারদৌস হাসানকে
মুন্সীগঞ্জের উপকন্ঠ পঞ্চসার ইউনিয়নের এক নং ওয়ার্ড যুবলীগের সভাপতি সাদেকুল ইসলাম হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তার দাবীকৃত টাকা দেবার পরও হত্যা মামলার অভিযোগপত্র (চার্জসীট) থেকে নিরপরাধ ব্যাক্তির নাম বাদ দেননি পুলিশ কর্মকর্তা সদর থানার ওসি-(তদন্ত) মো. ইয়ারদৌস হাসান।

পুলিশের ওই কর্মকর্তার বিরুদ্ধে এমনটাই অভিযোগ করলেন চার্জসীটে জড়ানো ওই নিরপরাধ আসামী নুরুল আমিন চোকদারের স্ত্রীর ছোট বোট রওশন আরা আক্তার (পাখি)। সদর থানার পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ করে রওশন আরা আক্তার জানান, পুলিশের ওই কর্মকর্তা ওসি-(তদন্ত) মো. ইয়ারদৌস হাসানকে চার্জসীটের ৪ নম্বর নির্দোষ ব্যাক্তি নুরুল আমিন চোকদার (৫০)-কে মামলা থেকে অব্যাহতি দেবার জন্য তিন পর্বে ১ লাখ ৩৯ হাজার টাকা দিয়েছেন। টাকা পাবার পরও মামলা থেকে নুরুল আমিন চোকদারকে অব্যাহতি দেয়নি ওই পুলিশ কর্মকর্তা।

অন্যদিকে হত্যা মামলায় জড়িত অন্যতম আসামী-কে অব্যাহতি দিয়েছেন বলে অভিযোগ রয়েছে ওসি-(তদন্ত) মো. ইয়ারদৌস হাসানের বিরুদ্ধে। সদর উপজেলার রতনপুর এলাকার সাদেকুল ইসলাম হত্যা মামলায় কোন প্রকার জড়িত না থাকার পরও সহজ-সরল মানুষ নুরুল আমিন চোকদারকে চার্জসীট ভুক্ত করায় সাংবাদিকদের কাছে উদ্বেগ-হতাশা প্রকাশ করেণ তিনি।

তিনি আরও জানান, তদন্ত করে নুরুল আমিন চোকদারের বিরুদ্ধে কোন অভিযোগ না পাওয়ায় তাকে এই মামলা হতে অব্যহতি দেওয়ার কথা বলে পুলিশের ওই কর্মকর্তা। পরে রওশন আরা আক্তার পাখির নিকট ২ লাখ টাকা দাবী করেন ওসি-(তদন্ত) মো. ইয়ারদৌস হাসান। পরে দাবীকৃত টাকা হতে তিন পর্বে ১ লাখ ৩৯ হাজার টাকা পুলিশের কর্মকর্তা ওসি-(তদন্ত) মো. ইয়ারদৌস হাসানের নিকট দেওয়ার পরও রেহাই পেল না নির্দোষ ব্যাক্তি নুরুল আমিন চোকদার।

এ ব্যাপারে অভিযুক্ত পুলিশের ওই তদন্তকারী কর্মকর্তা ওসি-(তদন্ত) মো. ইয়ারদৌস হাসান জানান, তার বিরুদ্ধে আনিত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা-বানোয়াট।

মুন্সিগঞ্জেরকাগজ

Leave a Reply