থানা হেফাজতে সন্ত্রাসী হামলায় দু’পক্ষের সালিশি বৈঠক পণ্ড

সুমিত সরকার সুমন: সন্ত্রাসী হামলার কারনে শনিবার সন্ধ্যায় মুন্সীগঞ্জ সদর থানা হেফাজতে দু’পক্ষের মধ্যে এক যুগের বিরোধ মেটাতে পুলিশের আয়োজিত সালিশি বৈঠকের পন্ড হয়ে গেছে। ওই সন্ত্রাসী হামলায় মা-মেয়েসহ ৪ নারী গুরুতর জখম হয়েছে।

সন্ধ্যা সাড়ে ৫ টার দিকে শহরের উপকন্ঠ মুক্তারপুর চায়না রোডে এক পক্ষের লোকজন অপর পক্ষের বসত-ভিটায় ওই সন্ত্রাসী হামলা করে।

নীলাফুলা জখম অবস্থায় মা মায়রা খাতুন (৬০), তার ৩ মেয়ে আল-আমিন বিবি (৪২), সেতারা বেগম (৩৩) ও শুক্কুর বানুকে (২৭) মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সদর থানার সহকারী উপ-পরিদর্শক নিরঞ্জন দাস থানা হেফাজতে দু’পক্ষকে নিয়ে সালিশি বৈঠকের আয়োজন ও সন্ত্রাসী হামলায় তা পন্ড হয়ে যাওয়ার সত্যতা নিশ্চিত করেন।

তিনি জানান, বাপ-দাদার বসত-ভিটের ভাগবাটোয়ারা নিয়ে মুক্তারপুর এলাকার ভাই আব্দুর রশীদ ওরফে রওশন ও বোন মায়রা খাতুনের মধ্যে দীর্ঘ ১২ বছর ধরে বিরোধ চলে আসছিল।

সম্প্রতি সদর থানায় দু’পক্ষ লিখিত অভিযোগ করে। এতে পুলিশ ঘটনা খতিয়ে দেখেন। পরবর্তীতে ওই বিরোধ মেটাতে আজ সন্ধ্যা ৬ টার দিকে এক সালিশি বৈঠকে বসার জন্য দু’পক্ষকে তলব করে পুলিশ।

এদিকে, সালিশি বৈঠকের নির্ধারিত সময়ের আধ-ঘন্টা আগে সন্ধ্যা সাড়ে ৫ টার দিকে বোন মায়রা খাতুনের বাড়িতে ১০-১২ জনের একটি গ্রুপ সন্ত্রাসী হামলা করে।

আহত মায়রা খাতুন সাংবাদিকদের জানান, তার ভাই আব্দুর রশীদের ছেলে উসমান গনির নেতৃত্বে ওই সন্ত্রাসী হামলা করে। এ সময় লাঠিসোটা দিয়ে এলোপাতাড়ি মারধর করলে তার ৩ মেয়ে ও তিনি নিজে নিলাফুলা জখম হন।

এ হামলায় আহত হওয়ায় বোন মায়রা খাতুনের পক্ষ সালিশি বৈঠকে যেতে পারেনি। অপর পক্ষ ভাই আব্দুর রশীদের লোকজন পালিয়েছেন। ফলশ্রুতিতে থানা হেফাজতে সালিশি বৈঠকটি পন্ড হয়ে যায়।

বিডিলাইভ

Leave a Reply