ডিসির বিরুদ্ধে সাংবাদিকদের মানববন্ধন, মিছিল-অবস্থান কর্মসূচি

তিন দিনের কর্মসূচি ঘোষণা
প্রধানমন্ত্রী শেখ হাসিনার জেলা উন্নয়ন সমন্বয় কমিটির ভিডিও কনফারেন্স অনুষ্ঠান প্রচারের দরকার নেই বলে অনুষ্ঠান থেকে সাংবাদিকদের বের দেয়ার অভিযোগে মুন্সীগঞ্জে মানববন্ধন, মিছিল ও প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়েছে। আলোচিত-সমালোচিত জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদলকে অপসারনের দাবিতে সোমবার দুপুর ১২টা থেকে দেড়টা পর্যন্ত সময়ে শহরে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে স্থানীয় সাংবাদিকরা এসব কর্মসূচি পালন করেন।

জেলা প্রশাসনের সম্মেলন কক্ষ থেকে বের হয়ে উপস্থিত সাংবাদিক ও ক্যামেরা পারসনরা জানান, আজ সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে জেলা প্রশাসকের সভাকক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্সের আয়োজন করা হয়।

এ সময় তার কক্ষে অবস্থানরত স্থানীয় সংবাদকর্মী ও ক্যামেরা পারসনদের প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের সংবাদ প্রচারের প্রয়োজন নেই বলে বের করে দেন। এ ঘটনার প্রতিবাদে দুপুর ১২ টার দিকে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সংবাদকর্মীরা শহরের জুবলী রোডস্থ প্রেসক্লাব সড়কে মানববন্ধন কর্মসূচি পালন করে। পরে মিছিল নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের দিকে যাওয়ার পথে পুরাতন কাচারি চত্বরে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় পুলিশ বাঁধা দেয়। পরে সেখানে সংবাদ কর্মীরা অবস্থান নিয়ে প্রতিবাদ কর্মসূচি পালন পালন করেন। প্রেমক্লাব সভাপতি শহীদ-ই-হাসান তুহিনের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক কাজী সাবিবর আহেমদ দীপু, সাবেক সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন সজল, যুগ্ন সম্পাদক মামুনুর রশীদ খোকা প্রমুখ।

সভায় জেলা প্রশাসককে দুর্নীতিবাজ ও সরকার বিরোধী কর্মকান্ডে অভিযুক্ত করে প্রেসক্লাব ৩ দিনের কর্মসূচি ঘোষণা ও তাকে মুন্সীগঞ্জ থেকে অপসারনের দাবি জানানো হয়।

এদিকে, ডিসির কনফারেন্স রুম থেকে বের হয়ে বিজয় টেলিভিশনের মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধি আমিরুল ইসলাম নয়ন জানান, কনফারেন্সের সংবাদ কভার করার জন্য আমার টিভি অফিস থেকে অ্যাসাইনমেন্ট দেওয়া হয়। বেলা ১১ টার দিকে জেলা প্রশাসকের সভাকক্ষে ডিভিও কনফারেন্সের সংবাদ সংগ্রহে ছুটে যাই, কনফারেন্স কক্ষে আসন গ্রহণ করি। কনফারেন্স শুরুর প্রাক্কালে আকস্মিক জেলা প্রশাসক সাইফুল হাসান বাদল কনফারেন্স কক্ষ থেকে সাংবাদিকদের বের করে দিয়েছেন।

এ সময় তিনি কনফারেন্স কক্ষে দাঁড়িয়ে সাংবাদিকদের উদ্দেশ্য করে বলেন- প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের সংবাদ প্রচারের প্রয়োজন নেই।

৭১’ টিভির জেলা প্রতিনিধি জসীমউদ্দীন দেওয়ান জানান, ডিসির এ রকম আচরণে আমরা অপমানিত হয়ে রুম থেকে বের হয়ে এসেছি। তিনি আগেই বলতে পারতেন-এ কনফারেন্সে সাংবাদিক নিষিদ্ধ করা হয়েছে।

জেলা প্রশাসকের ওই অপমানজনক কথা কানে আসার ঘোষণার পর সেখান থেকে জনকণ্ঠ-মুন্সীগঞ্জের স্টাফ রিপোর্টার মীর নাসিরউদ্দিন উজ্জল, সমকাল সাংবাদিক মামুনুর রশীদ খোকাসহ জেলায় কর্মরত দুই গ্রুপের উপস্থিত সাংবাদিক-ক্যামেরা পারসন সভাকক্ষ ত্যাগ করেন।

এ্দিকে, প্রতিবাদ সভায় মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী সাবিবর আহেমদ দীপু জেলা প্রশাসকের অসৌজন্য মূলক আচরণ ও সরকার বিরোধী কর্মকান্ডে লিপ্ত থাকার প্রতিবাদে তিন দিনব্যাপী প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করেন।

এর মধ্যে মঙ্গলবার এক ঘন্টা কর্মবিরতী, বুধবার মানববন্ধন ও বৃহস্পতিবার প্রতিবাদ সভা।

এ ব্যাপারে জেলা প্রশাসক ভিডিও কনফারেন্সে থাকায় ও তার ব্যবহৃত মোবাইল ফোন নাম্বারটি বন্ধ থাকায় তার বক্তৃতা নেওয়া যায়নি।

মুন্সীগঞ্জ বার্তা

Leave a Reply