শ্রীনগরে স্কুল ছাত্রীকে অপহরণ করে নিয়ে যাওয়ার সময় মাইক্রোবাস সহ আটক ৮

আরিফ হোসেন: শ্রীনগরে রাতের আধারে দশম শ্রেণীর এক স্কুল ছাত্রীকে মাইক্রোবাসে তুলে অপহরণ করে নিয়ে যাওয়ার সময় ৮ জনকে আটক করেছে পুলিশ। আটকের একদিন পর বৃহস্পতিবার তাদেরকে মুন্সীগঞ্জ আদালতে প্রেরণ করা হয়েছে। এর আগে আসামীদের ছাড়িয়ে নেওয়ার জন্য সারাদিন পুলিশের সাথে দেন দরবার চলে। কিন্তু বনিবনা না হওয়ায় পুলিশ একদিন পর মামলা নিয়েছে বলে অভিাযোগ উঠেছে। গত ৮ আগষ্ট রাত বারটার দিকে উপজেলার ঢাকা নওপাড়া সড়কের উত্তরগাও এলাকা থেকে শ্রীনগর থানা পুলিশ একটি নীল রংয়ের মাইক্রোবাস সহ ৮ অপরহণ কারীকে আটক করে ও রুসদী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী বিথী আক্তার (১৫) কে উদ্ধার করে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সিরাজদিখান উপজেলার চন্দলদুল এলাকার সৌদি আরব প্রবাসী জাহাঙ্গীর এর পরিকল্পনা অনুযায়ী একই এলাকার মেহেদী হাসান, আশিক, রকিব, নাইম, রবিন ও ইছাপুরা এলাকার আরিফ গত ৮ আগষ্ট রাত সাড়ে ১১ টার দিকে শ্রীনগর উপজেলার রুসদী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী বিথী আক্তারকে বিবন্দী এলাকা থেকে অপরহণ করে মাইক্রোবাসে তুলে নেয়। পরে পালিয়ে যাওয়ার সময় শ্রীনগর থানা পুলিশ মাইক্রোবাসের গতি রোধ করে ওই স্কুল ছাত্রীকে উদ্ধার করে এবং মাইক্রোবাসের চালক ইমদাদুলকে সহ ৮ জনকে আটক করে। এসময় পুলিশ অপহরণের কাজে ব্যবহৃত একটি নীল রংয়ের মাইক্রোবাস ( ঢাকা মেট্রো চ ১৩-৭৬০০) আটক করে। বিথী উপজেলার ঝুলদী গ্রামের মৃত রশিদ শেখের মেয়ে। সে বিবন্দী গ্রামে তার নানার বাড়ীতে থেকে পড়াশোনা করত। এঘটনায় আসামীদের ছাড়িয়ে নিতে পুলিশের সাথে ৯ আগষ্ট বুধবার সারা দিন দেন দরবার চলে। পরে বনিবনা না হওয়ায় পুলিশ রাতে মামলা নিয়ে অপহরণ কারীদের ১০ আগষ্ট বৃহস্পতিবার সকালে মুন্সীগঞ্জ আদালতে প্রেরণ করে।

শ্রীনগর থানার ওসি (তদন্ত) ফরিদউদ্দিন বলেন, গত মঙ্গলবার রাতে আটক করা হলেও ঘটনাটি তদন্ত করে বুধবার রাতে মামলা রেকর্ড করার পর বৃহস্পতিবার সকালে আটককৃতদেরকে আদালতে প্রেরণ করা হয়েছে। দেন দরবারের বিষয়টি সঠিক নয়।

Leave a Reply