শ্রীনগরে তাবলীগ জামাতের সাদ পন্থিদের উপর হামলা: আহত ৫

আরিফ হোসেন: শ্রীনগরে তাবলীগ জামাতের মাওলানা সাদ পন্থিদের উপর হামলার ঘটনা ঘটেছে। সোমবার তারাবি নামাজের পর শ্রীনগর উপজেলার হাঁসাড়া স্কুলগেট এলাকার জামে মসজিদে এই ঘটনা ঘটে। হামলায় সাদ পন্থিদের ৫ জন আহত হয়েছে । গুরুতর আহত অবস্থায় ওমর ফারুক নামে তাবলীগের সাদ পন্থিদের এক সাথীকে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এঘটনায় রাতেই শ্রীনগর থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

স্থানীয় ও অভিযোগ সূত্রে জানা গেছে, মাওলানা সাদ পন্থিদের একটি গ্রুপ ঢাকা থেকে শ্রীনগরে জামাত নিয়ে আসে। হাসাঁড়া ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আইয়ূব খানের আমন্ত্রনে জামাতটি হাসাঁড়া স্কুল গেট বাস ষ্ট্যান্ড মসজিদে দাওয়াতের জন্য অবস্থান নেয়। তাদেরকে সঙ্গ দেওয়ার জন্য সোমবার তারাবির নামাজের আগে উপজেলা তাবলীগের কয়েকজন সাথী সাদের সাথে যোগ দেয়। তারাবি নামাজের পর মসজিদের ক্যাশিয়ার মাওলানা সাদ বিরোধী কয়েকজনকে খবর দিয়ে নিয়ে আসে। এসময় কথা কাটাকাটির এক পর্যায়ে গোলাম মোস্তফা, শাহ আলম, দ্বীন মোহাম্মদ, মোঃ হারুন ও রিপনের নেতৃত্বে মাদ্রাসা ছাত্রদের নিয়ে সাদ পন্থিদের উপর হামলা চালায়। এসময় সাদ পন্থিদের মধ্যে মোঃ ওমর ফারুক, মোঃ আব্দুল হাই, মোঃ জুয়েল, পারভেজ হোসেন ইমরান সহ ৫ জন আহত হয়।

শ্রীনগর থানার অফিসার ইনচার্জ মোঃ ইউনুচ আলী লিখিত অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, কাউকেই অস্থিতি পরিস্থিতি সৃষ্টি করতে দেওয়া হবেনা। তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply