টিসিবির পণ্য দেওয়ার কথা বলে বিক্ষোভ মিছিল করান ইউপি চেয়ারম্যান

মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার বেতকা ইউনিয়ন পরিষদে টিসিবির পণ্য দেওয়ার কথা বলে কয়েকশো মানুষ জড়ো করে প্রতিপক্ষের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করানোর অভিযোগ পাওয়া গেছে।

বেতকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রোকনুজ্জামান শিকদার তার প্রতিপক্ষ বেতকা ইউনিয়নের যুবলীগ সভাপতি আশরাফুল ইসলাম বাদলের বিরুদ্ধে এ বিক্ষোভ মিছিলটি করান। এ সময় চেয়ারম্যান গ্রাম্য পুলিশ ও আনসার দিয়ে টিসিবির পণ্য নিতে আসা লোকজনকে বিক্ষোভ মিছিল করতে বাধ্য করেন বলেও অভিযোগ প্রতিপক্ষের।

জানা গেছে, বেতকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রোকনুজ্জামানের সঙ্গে বেতকা ইউনিয়ন যুবলীগ সভাপতি বাদলের দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছে। এ বিরোধের জেরে চেয়ারম্যান সম্প্রতি বাদলের দোকানে হামলা চালিয়ে তার দোকান কর্মচারীকে মারধর করেন। এ নিয়ে যুবলীগ নেতা বাদল বেতকা ইউপি চেয়ারম্যান ও তার লোকজনের বিরুদ্ধে টঙ্গিবাড়ী থানায় মামলা দায়ের করেছেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, টিসিবির পণ্য দেওয়ার কথা বলে মঙ্গলবার বেলা ১১টা হতে বেতকা ইউনিয়ন পরিষদে মানুষজন জড়ো করতে থাকেন চেয়ারম্যান। পরে দুপুর ১২টার দিকে পণ্য নিতে আসা লোকজনকে বাদলের বিরুদ্ধে বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করান। মিছিলটি বেতকা ইউনিয়ন পরিষদ থেকে শুরু হয়ে বেতকা চৌরাস্তা হয়ে আবার ইউনিয়ন পরিষদে গিয়ে শেষ হয়। এ সময় মিছিল হতে বিভিন্ন অসৌজন্যমূলক স্লোগান দেয় ইউপি চেয়ারম্যানের লোকজন। মিছিল শেষে বেলা ১টার দিকে টিসিবির পণ্য বিতরণ করা হয়। এ নিয়ে ওই এলাকার সচেতন মানুষের মনে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে যুবলীগ নেতা বাদল বলেন, টিসিবির পণ্য দেওয়ার কথা বলে মানুষকে জড়ো করে পরে চেয়ারম্যান তার আনসার বাহিনী দিয়ে বাধ্য করে একটি মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মিছিল করিয়েছে আমার বিরুদ্ধে। এর আগেও চেয়ারম্যান আমার কাছে চাঁদা দাবি করেন। আমি চাঁদা না দেওয়ায় দোকানে হামলা চালিয়ে দোকান কর্মচারীকে মারধর করেছে। এ নিয়ে আমি টঙ্গিবাড়ী থানায় মামলা দায়ের করেছি। চেয়ারম্যান আমাকে মামলা তুলে নেওয়ার জন্য চাপ দিচ্ছে। আমি মামলা তুলে না নেওয়ায় তিনি আমার বিরুদ্ধে লোকজনকে বাধ্য করে বিক্ষোভ মিছিল করিয়েছে।

এ ব্যাপারে বেতকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বলেন, যুবলীগ নেতা বাদল আমার বিরুদ্ধে মামলা দায়ের করেছে। আমি ওই মামলায় এলাকা ছাড়া। আমি কোনো লোকজন নিয়ে মিছিল করিনি। এলাকাবাসী মিছিল করছে আমি ফেসবুকে দেখছি। আজ টিসিবির পণ্য দেওয়া হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি টিসিবির পণ্য দেওয়ার বিষয়টি স্বীকার করেন।

এ ব্যাপারে টঙ্গিবাড়ী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজিব খান বলেন, বাদল তার দোকান কর্মচারীকে মারধরের অভিযোগে থানায় মামলা দায়ের করেছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

ব.ম শামীম/এএএ

Leave a Reply