মাঝ নদীতে ৬ ফেরি আটকা॥ হাজারো যাত্রীর দুভোর্গ

ঘনকুয়াশা: মাওয়ায় ৯ঘন্টা বন্ধ থাকার পর ফেরি সর্ভিস সচল
মোহাম্মদ সেলিম, মুন্সীগঞ্জ থেকে : ঘনকুয়াশায় মাওয়া-কাওড়াকান্দি রুটে ফেরি সার্ভিস ৯ ঘন্টা বন্ধ থাকার পর মঙ্গলবার সকাল সোয়া ৮টা থেকে আবার সচল হয়েছে। সোমবার রাত পৌনে ১১টায় ফেরি সার্ভিস বন্ধ হয়ে যাওয়ার পর নাইটকোচগুলো ঘাটে আটকা পড়ে। উভয়পাড়ে যানজট সৃষ্টি হয়। ফেরি টাপুল, রানীক্ষেত, যমুনা, রানীগঞ্জ, কিশোরী, করবী এই ৬টি ফেরি মাঝ পদ্মায় নোঙ্গর করে রাখতে হয়। ফেরির সহস্রাধিক যাত্রী এই দীর্ঘ সময় ধরে মাঝ নদীতে কনকনে শীতে অবর্ণণীয় দুভোর্গ পোহায়। তবে কুয়াশা কেটে যাওয়ার পর ফেরিগুলো আবার গন্তব্যে রওনা হয়েছে। যানজট কমতে শুরু করেছে।

বিআইডব্লিউটিসির ম্যানেজার সিরাজুল হক এই তথ্য নিশ্চিত করে জানান, এছাড়া মাওয়াঘাটে রো রো ফেরি ভাষা শহীদ বরকত যানবহন লোড করেও একই সময় ধরে বসে ছিল। কুয়াশার কারণে রওনা হতে পারছিল না। মাঝ পদ্মায় নোঙ্গর করা ফেরিগুলোর সাথে যোগাযোগ সক্রিয় ছিল। তবে কনকনে শীতে যাত্রীদের ভোগান্তি হয়েছে। প্রয়োজনীয় নিরাপত্তার জন্য পুলিশকে অবগত করা ছিল।
তিনি জানান, কুয়াশায় নদীর পথ নির্ধারণ করতে না পারায় এবং আধুনিক প্রযুক্তি এখানে না থাকায় ফেরিগুলো মাঝ নদীতে ঘন্টার পর ঘন্টা ঠাঁই দাঁড়িয়ে থাকা ছাড়া উপায় নেই ।

Leave a Reply