সিপাহীপাড়ায় এলাকাবাসীর সড়ক অবরোধ

ছেলেধরা সন্দেহে যুবককে গণপিটুনি
ছেলেধরা সন্দেহে এক যুবককে গণপিটুনি দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে গতকাল বৃহস্পতিবার মুন্সিগঞ্জ সদর উপজেলার সিপাহীপাড়া চৌরাস্তায় এলাকাবাসী সড়ক অবরোধ করেছেন। এতে সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত ঢাকা-সিপাহীপাড়া-টঙ্গিবাড়ী সড়কে যান চলাচল বন্ধ থাকে। এ সময় রাস্তার দুই দিকে তীব্র যানজটের সৃষ্টি হয়।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, ছেলেধরার নাম করে সিপাহীপাড়াসংলগ্ন বল্লালবাড়ি এলাকার মহসিন নামের এক যুবককে গত বুধবার মীরকাদিম পৌরসভার পূর্বপাড়া এলাকার লোকজন পিটুনি দেন। এ সময় তাঁকে গুরুতর অবস্থায় উদ্ধার করে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে অবস্থার অবনতি হলে তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। এ ঘটনার প্রতিবাদে সিপাহীপাড়া ও বল্লালবাড়ির লোকজন সিপাহীপাড়া চৌরাস্তায় সড়কের ওপর টায়ার জ্বালিয়ে প্রতিবন্ধকতার সৃষ্টি করেন। ফলে ঢাকা-সিপাহীপাড়া-টঙ্গিবাড়ী সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।


পরে পুলিশ সুপার মো. শাহাবুদ্দিন খানসহ পুলিশের সদস্যরা এলাকাবাসীকে ওই ঘটনায় দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে প্রতিবন্ধকতা তুলে নেওয়া হয়। মহসিনকে নির্যাতনের ঘটনায় গতকাল তাঁর বাবা মামলা করেছেন।

সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) তারিকুল ইসলাম বলেন, কয়েক দিন ধরে মুন্সিগঞ্জে ছেলেধরার গুজব উঠেছে। এতে অভিভাবকদের মধ্যে শিশুর নিরাপত্তা নিয়ে আতঙ্ক দেখা দিয়েছে। তবে প্রশাসনের পক্ষ থেকে এমন গুজবে কান না দেওয়ার জন্য অভিভাবকদের পরামর্শ দেওয়া হয়েছে।

প্রথম আলো

Leave a Reply