চেক জালিয়াতির ঘটনায় প্রভাষক লাঞ্চিত

৩ লক্ষ টাকার চেক ডিজনার হওয়ার ঘটনায় বৃহস্পতিবার দুপুরে টংগীবাড়ী উপজেলার বালিগাঁও আমজাদ আলী কলেজের প্রভাষক হারুন অর রশীদ বাজারের ২ ব্যাবসায়ী কর্তৃক লাঞ্চিত হন।

জানা যায় , প্রভাষক হারুন অর রশীদ তার নিজ গ্রাম টঙ্গীবাড়ী উপজেলার ডোরাপতিতে একটি স্কুল নিমার্নের জন্য বালিগাঁও বাজার থেকে ৩ লক্ষ টাকার নিমার্ন সামগ্রী ক্রয় করেন এবং ব্যাবসায়ীদের নগদ টাকা না দিয়ে তার স্বাক্ষরিত কৃষি ব্যাংকের একটি চেক দেন। চেকটি ব্যবসায়ী শাহজাহান খান ও সেলিম কৃষি ব্যাংক বালিগাঁও শাখায় নিয়ে গেলে ব্যাংক কর্তৃপক্ষ জানান, এই একাউন্টে কোন টাকা নেই। বিষয়টি জানার জন্য বৃহস্পতিবার দুপুরে শাহজাহান খান ও সেলিম প্রভাষক হারুন অর রশেিদর কাছে আসেন । তাদেরকে দেখেই ক্ষিপ্ত হয়ে যান হারুন অর রশীদ এবং চেকটি দেখার কথা বলে তাদের কাছ থেকে জোর পূবর্ক চেকটি ছিনিয়ে নিয়ে ছিরে ফেলেন এতে ব্যাবসায়ী ২ জন ক্ষিপ্ত হয়ে তাকে লাঞ্চিত করেন। উল্লেখ্য প্রভাষক হারুন অর রশীদের বিরুদ্ধে অভিযোগ রয়েছেন সোনালী ব্যাংক সিলেট শাহজালাল শাখায় তিনি চাকুরী রত অবস্থায় ব্যাংকের অর্থ কেলেংকারীর কারনে তাকে চাকুরী চ্যুত করা হয়।

এছাড়া ও বালিগাও আমজাদ আলী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ থাকা কালীন কলেজের অর্থ আতœসাতের কারনে তাকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদ থেকে অব্যহতি দেয়া হয়। এছাড়াও তার বিরুদ্ধে এলাকায় মাল্টি পারপাসের নামে হাজার হাজার টাকা আতœসাতের অভিযোগ রয়েছে বলে জানা যায়। এ বিষয়ে ব্যাবসায়ী শাহজাহান খান ও সেলিমের সাথে কথা হলে তারা বলেন, পাওনা টাকা দেবার কথা বলে চেক জালিয়াতির করে আমাদের সাথে প্রতারনা করেছে । হারুন অর রশীদ এর কাছে চেকটির বিষয়টি জানতে চাইলে তিনি আমাদের কাছ থেকে জোর পূবর্ক চেকটি নিয়ে ছিরে ফেলেন।

এব্যাপারে টঙ্গীবাড়ী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা এস,এ, খালেক জানান, চেক জালিয়াতির ঘটনাটি আমাদের জানানেই । কেউ এব্যাপারে কোন অভিযোগও করেনি। তবে অভিযোগ করা হলে আইন আনুক ব্যবস্থা গ্রহন করা হবে।

বাংলাপোষ্ট২৪

Leave a Reply