হোসেন্দী গ্রামে বেদখল ও বালু ভরাট ঠেকাল পুলিশ !

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার হোসেন্দী গ্রামে সোমবার বিকেলে স্থানীয় এক আ’লীগ নেতার কোটি টাকার বসত-ভিটে জবর দখল ও ড্রেজারে বালু ভরাট কাজ বন্ধ করে দিয়েছে পুলিশ। বিকেল ৫ টার দিকে হোসেন্দী ইউনিয়নের সাবেক ইউপি সদস্য এছহাক মিয়ার নেতৃত্বে একদল লোক ইউনিয়ন আ’লীগের সহ-সভাপতি আব্দুল মতিনের বসত-ভিটে জবর দখল করে নেয়।

এ সময় ড্রেজারের মাধ্যমে সেখানে বালু ভরাট শুরু করলে পুলিশের একটি টিম ঘটনাস্থলে পৌছে বালু ভরাট কাজ বন্ধ করে দেয়। পুলিশের উপস্থিতিতে দুস্কৃতকারীরা পালিয়ে যায়।

গজারিয়া থানার এসআই এবিএম দোহা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন- সাবেক ইউপি সদস্য এছহাক মিয়া ওই বসত-ভিটের মালিকানা দাবী করেছেন। তবে পুলিশ মালিকানার স্বপক্ষে কাগজ পত্র দেখতে চাইলে-তা দেখাতে পারেনি সাবেক ইউপি সদস্য।

দুয়েক দিনের মধ্যে দুই পক্ষকে নিয়ে থানায় বৈঠক করে মালিকানার কাগজ পত্র পর্যালোচনা করার পর বসত-ভিটেতে জবর দল ও বালু ভরাট কাজ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এ ব্যাপারে সাবেক ইউপি সদস্য এছহাক মিয়ার মেয়ে জামাই মো: মাসুদ দাবী করেন, তার শ্বশুর ওই বসত-ভিটের প্রকৃত মালিক। তাই বালু ভরাট করা হচ্ছিল। আ’লীগ নেতা আব্দুল মতিন বলেন, পৈত্রিক সূত্রে ওই বসত-ভিটের মালিক আমি। বাপ-দাদার সময় থেকে এখানে বসবাস করছি।

এফএনএস

Leave a Reply