নানা প্রশ্ন: ইয়াবাসহ গ্রেফতারকৃত নারী সাংবাদিক আঁখি কারাগারে

মুন্সীগঞ্জের গজারিয়ায় ২৫১ পিস ইয়াবা ট্যাবলেটসহ আঁখি আক্তার (৩০) নামে এক নারী সাংবাদিককে আটক করেছে পুলিশ। ওই নারী সাংবাদিককে ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতারের ঘটনায় গজারিয়া এখন ব্যাপক আলোচনা-সমালোচনার ঝড় উঠেছে। অন্য স্থানীয় সাংবাদিকরাও পড়েছেন ব্যাপক সমালোচনায়। গত শুক্রবার ‘বাংলাদেশ সময়’ নামে একটি জাতীয় দৈনিকের সাংবাদিক পরিচয়দানকারী আঁখিকে গজারিয়া উপজেলার নিজ গ্রাম ফরাজীকান্দি গ্রামের বসতঘর থেকে ২৫১ পিস ইয়াবাসহ এলাকাবাসী আটক করে পুলিশকে খবর দেয়।

এরপর পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে আসে। গতকাল তাকে মাদক মামলায় আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করা হয়। গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হেদায়াতুল ইসলাম ভ‚ঁইয়া জানান, এলাকার লোকজন মাদক বিক্রির সময় আঁখি আক্তারকে আটক করে থানায় খবর দেয়। এসআই মো. সফিকুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ শুক্রবার বেলা পৌনে ১১টায় চরবাউশিয়ার ফরাজীকান্দি গ্রামের আঁখির বসতঘরে থাকা খাটে বিছানো তোষকের নিচ থেকে ওই মাদক জব্দ করে।

আঁখি আক্তার থানায় পুলিশ হেফাজতে থাকা অবস্থায় দাবি করেন, পড়শিদের সঙ্গে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে সাজানো ঘটনায় তাকে ফাঁসিয়ে দিয়েছে। বাউশিয়া ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের সদস্য ফরাজীকান্দি গ্রামের বাসিন্দা মো. আল মামুন জানান, এলাকাবাসী আঁখির বিষয়ে আমাকে আগেই অভিযোগ দিতো। আমি তাকে কয়েকবার সতর্ক করেছিলাম।

এদিকে, এলাকায় নানাভাবে বিতর্কিত এ নারী সাংবাদিক পেশায় আসায় গোটা সাংবাদিকসমাজকে কলুষিত করে তুলেছে বলে গজারিয়া উপজেলায় কর্মরত একাধিক সাংবাদিকের অভিযোগ। এ নারী স্বামীকে ডিভোর্সসহ নানা অবৈধ কর্মকাÐের সঙ্গেও জড়িত। আর এজন্য সাংবাদিক পেশা বেছে নিয়েছেন বলে স্থানীয় সাংবাদিকদের অভিযোগ।

আজকালের খবর

Leave a Reply