ফেসবুকে শিপনকে দেখে নেয়ার হুমকি দিয়েছিল সজীব

‘আমি তোর সিনিয়র। শুধু বয়সে না পড়ালেখাতেও। তুই আমাকে সম্মান করস না। তোর খবর আছে। তোরে দেখে নেব।’ শুক্রবার রাজধানীর কদমতলীতে রফিকুল ইসলাম শিপনকে হত্যার আগে ফেসবুকে এমন বার্তাই দিয়েছিল মো. সজীব নামে এক তরুণ। এ হত্যাকাণ্ডের ঘটনায় পুলিশ চারজনকে গ্রেফতার করেছে। তারা হল- সজীব, বাঁধন, রবিন ও বাবু।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, শুক্রবার বিকালে রায়েরবাগ খানকা শরিফ রোডে শিপন ও মুন্নাসহ কয়েকজন বন্ধু আড্ডা দিচ্ছিল। এ সময় সেখানে আসে
সজীব, বাঁধন, রবিন, বাবু, মিনহাজ, আদনানসহ আরও কয়েকজন। তারা সজীব ও তার বন্ধুদের সঙ্গে কুশল বিনিময়ও করে। কিছুক্ষণ পর সিনিয়র-জুনিয়র দ্বন্দ্ব নিয়ে দু’গ্রুপের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। একপর্যায়ে শিপনের বুকে এবং মুন্নার বাম হাত ও চোখে ছুরিকাঘাত করা হয়। দু’জনকে হাসপাতালে নেয়া হলে শিপনকে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এদিকে শনিবার রাতে শিপনের বাবা আলী আহাম্মদ দেওয়ান কদমতলী থানায় সজীব, বাঁধন, রবিন, বাবু, মিনহাজ, আদনান এবং অজ্ঞাত আরও কয়েকজনের বিরুদ্ধে হত্যা মামলা করেছেন। আলী আহামদ দেওয়ান জানান, শিপনকে দেশের বাইরে পাঠানোর পরিকল্পনা ছিল। এজন্য সে গ্রিলের দোকানে কাজ শিখছিল। তাদের গ্রামের বাড়ি মুন্সীগঞ্জ সদরে। কদমতলীর মোহাম্মদবাগের ১১৫০ নম্বর বাসায় তারা থাকেন। কদমতলী থানার ওসি আবদুল জলিল জানান, শিপন ও সজীব বন্ধু ছিল। কিছুদিন ধরে তাদের মধ্যে দূরত্ব সৃষ্টি হয়। সজীব নিজেকে সিনিয়র দাবি করে আসছিল। এ নিয়ে শিপন ও সজীবের নেতৃত্বে দুটি গ্রুপ তৈরি হয়।

যুগান্তর

Leave a Reply