গজারিয়ায় আধিপত্য বিস্তার নিয়ে গুলি-বোমা বিস্ফোরণ

মুন্সীগঞ্জের গজারিয়ায় আধিপত্য বিস্তার নিয়ে গুলি, বোমা বিস্ফোরণে আতংক সৃষ্টি ও বাড়িঘর ভাংচুর করে লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার ইমামপুর ইউনিয়নের ষোলআনী এলাকায় এ ঘটনা ঘটে।

এলাকাবাসী জানায়, পূর্ব শত্রুতার জের ধরে কয়েক মাস যাবৎ টিপু ও ইমামপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ড সদস্য মো. শাহ্ আলম প্রধানের সঙ্গে একই এলাকার মো. সবুজ দেওয়ান, শাহিন মিয়ার সঙ্গে দ্বন্দ্ব চলছিলো। শুক্রবার রাতে ষোলআনী বাজার এলাকায় গুলি ও বোমা বিস্ফোরণে আতংক সৃষ্টি করে দুবৃর্ত্তরা। পরে ষোলআনী গ্রামের মো. সিজন আলীর, মো. নিজাম উদ্দিন, মো. শাহাব উদ্দিন, আব্বাস আলী, আবু কালামের বাড়িতে ভাংচুর চালিয়ে লুটপাট করে।

ঘটনার সূত্রপাত নিয়ে মো. সবুজ দেওয়ান বলেন, রাত সাড়ে ৯টার দিকে ষোলআনী বাজার সিএনজি স্ট্যান্ড এলাকায় আকরাম, টিপু, রিমন, সেলিম হোসেন, সোহান, জুয়েলসহ ১৫/২০ জন মিলে বোমা বিস্ফোরণ করছিলো। তখন আমার সঙ্গে কয়েকজন মিলে বাধা দিতে গেলে আগ্নেয়াস্ত্র দিয়ে গুলি ছুড়তে থাকে। পরে সবাই দৌঁড়ে পালিয়ে আসি এবং থানা পুলিশকে ঘটনা জানিয়ে সহযোগিতা চাই।

ইমামপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ড সদস্য মো. শাহ্ আলম প্রধান জানান, পূর্বে সংঘর্ষের জেরে সবুজ দেওয়ানের নেতৃত্বে রুপু দেওয়ান, শাহিন আলম, সোহেল মিয়া, দিলু প্রধান, নুরুজ্জামনসহ ৩০/৩৫ জন মিলে বোমা বিস্ফোরণে আতংক সৃষ্টি করে ১০/১২টি বাড়িঘর ভাংচুর করে লুটপাট করে।

গজারিয়া থানার ওসি (তদন্ত) মামুন আল রশিদ জানান, বালু ভরাটের লাভংশের টাকা ভাগবাটোয়ারা নিয়ে উভয়পক্ষের মধ্যে দ্বন্দ্ব চলছিলো। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে একাধিক বার সংঘর্ষ হয় এবং গুলিবিদ্ধ হয়ে আহত হয় কয়েকজন। এসব ঘটনায় ৬টি মামলা দায়ের করা হয়। তবে একটি মামলা পুলিশ বাদি হয়ে কতা হয়। ঘটনাস্থল এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। অভিযোগ পেলে তদন্ত পূর্বক ব্যবস্থা নেয়া হবে।

অবজারভার

Leave a Reply